শাবিপ্রবিতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্লেকার্ড হাতে শাবিপ্রবি ছাত্রফ্রন্টের নেতা-কর্মী
প্লেকার্ড হাতে শাবিপ্রবি ছাত্রফ্রন্টের নেতা-কর্মী  © টিডিসি ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে অনলাইনে প্লেকার্ড নিয়ে বিভিন্ন দাবি উত্থাপন করেছেন সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সংগঠনটির দপ্তর সম্পাদক মো. তানভীর রহমান এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গণতান্ত্রিক ক্যাম্পাস, শাকসু নির্বাচনের দাবিসহ ১১ দফা শিক্ষার্থীবান্ধব দাবি নিয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শাবিপ্রবি শাখা লাগাতর আন্দোলন করে আসছে। চলমান করোনাভাইরাসের কারণে মেস ভাড়া মওকুফ, দুই সেমিস্টারের সকল ফি মওকুফ সহ আবাসিক হল গুলো খুলে পরীক্ষা নেওয়ার জন্য সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট দাবি জানিয়ে আসছে। সেই সাথে শিক্ষা ব্যবস্থাকে সচল করার জন্য বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার জন্য রোড ম্যাপ করার জন্য দাবি জানিয়ে আসছে।

এছাড়াও শিক্ষা ব্যবস্থায় বাণিজ্যিকীকরন, বেসরকারিকরণ, সন্ত্রাস মুক্ত, দখলদারিত্ব মুক্ত ক্যাম্পাসের দাবিসহ শিক্ষার্থীবান্ধব এবং শিক্ষা ও গবেষণাবান্ধব সকল আন্দোলনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট যাত্রার শুরু থেকে লড়াই সংগ্রাম করে আসছে বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, স্বৈরাচার বিরোধী আন্দোলনের অগ্নিগর্ভে সর্বজনীন, বিজ্ঞানভিত্তিক, সেক্যুলার ও একই ধারার শিক্ষা ব্যবস্থার স্লোগান নিয়ে ১৯৯৭ সালে শাবিপ্রবিতে যাত্রা শুরু করে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।


সর্বশেষ সংবাদ