টিউশন ফি সংক্রান্ত বিষয়ে শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে চায় ছাত্রলীগ

  © লোগো

করোনাকালে শিক্ষাপ্রতিষ্ঠানের টিউশন ফি সংক্রান্ত বিষয়ে বারবার সংবাদ মাধ্যমের শিরোনাম হতে দেখা গেছে। এমন পরিস্থিতিতে শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। 

রবিবার (২৯ নভেম্বর) সংগঠনটির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি বিশেষভাবে লক্ষ্য করা যাচ্ছে, সরকার কর্তৃক পরবর্তী শ্রেণীতে প্রমােশনের বিষয়ে ঘােষণা দেয়ার পর কতিপয় শিক্ষাপ্রতিষ্ঠান সারাবছরের শিক্ষা খরচাদি এককালীন হারে উত্তোলন শুরু করেছে, যেটা নিম্ন ও নিম্ন-মধ্যম আয়ের অভিভাবকদের নিকট সমস্যা হয়ে দেখা দিয়েছে। অন্যদিকে এককালীন বেতন-ভাতা পরিশােধ না করলে প্রমােশন না দেয়া, মার্কস কম দেয়াসহ শিক্ষার্থী ভাই-বােনদের নানান ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে, যা কখনই কাম্য নয়।

সরকারের পক্ষ থেকে অপ্রয়োজনীয় খরচ মওকুফের নির্দেশনা থাকায় সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলােকে সকল শিক্ষার্থী ও অভিভাবকগণের প্রতি সদয় আচরণ ও মানবিক হওয়ার জন্য অনুরােধ করা হয়েছে ছাত্রলীগের পক্ষ থেকে।

শিক্ষার্থীদের যেকোনাে মানবিক, যৌক্তিক বিষয়ে সুষ্ঠু সমাধানের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নিম্মোক্ত নেতৃবৃন্দের নাম্বারে (ছবিতে সংযুক্ত) যােগাযােগ করার জন্য অনুরােধ করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তি

 


সর্বশেষ সংবাদ