বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ধৃষ্টতা দেখালে জবাব দেবে ছাত্রলীগ

সমাবেশে বক্তব্য রাখছেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয়
সমাবেশে বক্তব্য রাখছেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয়  © টিডিসি ফটো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে আর কোন প্রকার ধৃষ্টতা দেখালে দাঁতভাঙা জবাব দেয়ার হুশিয়ারি দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়। আজ বৃহস্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের পাদদেশে বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত উগ্র সাম্প্রদায়িকতা ও সন্ত্রাস বিরােধী বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি বলেন, আমরা যদি মাঠে নামি তাহলে আপনারা কিন্তু পালিয়ে যাওয়ার সুযোগও পাবেন না। বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে যদি আবারও ধৃষ্টতা দেখান, তাহলে কিন্তু আমরা দাঁতভাঙা জবাব দেওয়া হবে। সারা দেশ পাঁচ মিনিটে অচল করে দেওয়ার ক্ষমতা ছাত্রলীগের আছে।

জয় বলেন, জাতির পিতাকে নিয়ে দেশ বিরোধী কুচক্রী মহল, যারা পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নের জন্য কাজ করে। তারা আবার ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্তি করার চেষ্টা করেন।

মামুনুল হকের উদ্দেশ্যে জয় বলেন, আমরা একটি ভিডিওতে দেখেছি, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক আমাদের নবী মুহাম্মদ (সা.)-এর ঠোঁট নাড়ানো দেখিয়ে অবমাননা করেছেন। নবীজীর ঠোঁট নাড়ানো নিয়ে ব্যঙ্গ করা চেহারা নিয়ে আর সামনে আসবেন না। এটি আপনার একটি শাস্তিযোগ্য অপরাধ। কিন্তু দুঃখের বিষয় কোন ইসলমী সংগঠনকে আমরা এর প্রতিবাদ করতে দেখিনি।

মাদ্রাসা শিক্ষার্থীদের উদ্দেশ্যে ছাত্রলীগ সভাপতি বলেন, আপনারা একটি জিনিস খেয়াল রাখবেন বঙ্গবন্ধু যেমন ইসলাম ধর্মকে এগিয়ে নিয়েছিলেন; তারই সুযোগ্য কন্যা দেশরত্ম শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য তিনিও ইসলাম ধর্ম এবং মাদ্রাসা শিক্ষাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আপনার সব সময় সজাগ দৃষ্টি রাখবেন।

সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, এ দেশের কিছু ধর্মীয় বক্তা নারী নেতৃত্ব, ধর্মপ্রাণ মানুষের অনুভুতি, দেশের স্বাধীনতা এবং সার্বভৌমত্বের বিপক্ষে কথা বলে। তারা এসবের মাধ্যম দেশদ্রোহীতার মত অপরাধ করছেন। দেশের আইনশৃঙ্খলা বাহীনি ও বিচার বিভাগের কাছে দাবি থাকবে; যারা ধর্মীয় অনুষ্ঠানে নামে ধর্মের অপব্যাখ্যা করবে তাদেরকে ব্লাসফেমি আইনে বিচারের আওতায় আনতে হবে।


সর্বশেষ সংবাদ