হামলার বিচার দাবিতে ৭ দিনের আল্টিমেটাম নুরের

রাজধানীর সমাবেশে বক্তব্য রাখছেন নুরুল হক নুর
রাজধানীর সমাবেশে বক্তব্য রাখছেন নুরুল হক নুর  © টিডিসি ফটো

ঝালকাঠি সদর উপজেলার ইকো পার্কে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ও যুব অধিকার পরিষদের পরিচিতি সভায় হামলার ঘটনার বিচার দাবিতে ৭ দিনের আল্টিমেটাম দিয়েছে সংগঠনটি। ঝালকাঠিতে হামলার প্রতিবাদে আজ শুক্রবার সন্ধ্যায় রাজধানীতে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেয়া হয়।

এর আগে এদিন বিকেলে ঝালকাঠি সদর উপজেলার ইকো পার্কে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ও যুব অধিকার পরিষদের আলোচনা সভার অনুষ্ঠান ছিল। পূর্ব নির্ধারিত আলোচনা সভা শুরুর কিছুক্ষণের মধ্যেই স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা সংগঠনটির নেতাকর্মীদের উপর অতর্কিতভাবে হামলা শুরু করে বলে অভিযোগ ভুক্তভোগীদের।

ঝালকাঠিতে হামলার বিষয়ে ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক তুহিন ফারাবী বলেন, হামলায় অন্তত ৮-৯ জন নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। আহতদের হাসপাতালে নেয়ার পথেও অভিযুক্তদের বাধার মুখে পড়তে হয়েছে। পরে হামলায় গুরুতর আহত অবস্থায় তাদের স্থানীয় ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ডাকসু সাবেক ভিপি ও ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় আহবায়ক নুরুল হক নুর বলেন, দেশের বিভিন্ন স্থানে ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের নেতা-কর্মীদের উপর অন্যায়ভাবে হামলা ও হয়রানি করা হচ্ছে। ৭ দিনের মধ্যে ঝালকাঠিতে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে আগামী শুক্রবার ঢাকার মহাসমাবেশ করা হবে।

ঝালকাঠিতে হামলায় আহত সংগঠনটির দুই নেতা ফয়সাল আহমেদ ও আবু সাঈদ মুসা

তিনি বলেন, এসব হামলা-মামলা বর্তমান সরকারের দমন-পীড়ন নীতির বহিঃপ্রকাশ। তাদের বিরুদ্ধে যারাই কথা বলে তারা তাদেরকে দমন করার চেষ্টা করে। আমরা বলতে চাই, আমাদেরকে এসব মামলা-হামলা দিয়ে দমানো যাবে না। আমাদের প্রতি দেশের জনগণের যে আস্তা ও বিশ্বাস জন্মেছে তা নিয়েই আমরা আগামীতে এগিয়ে যাবো।

ঝালকাঠিতে হামলার প্রতিবাদে আজ সন্ধ্যা ৭টায় ছাত্র অধিকার পরিষদের বিক্ষোভ মিছিলটি বিজয়নগর থেকে শুরু হয়ে পল্টনমোড়, প্রেসক্লাব, হাইকোর্ট মোড় হয়ে কাকরাইল মোড়ে এসে সমাবেশে মিলিত হয়। সমাবেশে ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।


সর্বশেষ সংবাদ