বন্ধ করে দেয়া হয়েছে ছাত্র পরিষদের বিকাশ-ব্যাংক অ্যাকাউন্ট

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের লোগো
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের লোগো  © ফাইল ফটো

গণ অনুদান চেয়ে চালু করা বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের বিকাশ ও ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। পরিষদের নেতাকর্মীরা নতুন রাজনৈতিক দল পরিচালনার জন্য এই অনুদান সংগ্রহের উদ্যোগ গ্রহণ করে। তবে এ জন্য যে অ্যাকাউন্ট খোলা হয়েছিল তা বন্ধ করে দেয়া হয়েছে বলে বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাতে জানিয়েছেন ছাত্র পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক মুহাম্মদ রাশেদ খাঁন।

তিনি বিষয়টি নিশ্চিত করে ফেসবুকে একটি স্ট্যাটাসে বলেন, ‘কোন দেশে আছি আমরা? আমাদের কি রাজনীতি করার অধিকার নেই? গণ অনুদান কালেকশনের জন্য দেওয়া বিকাশ ও ব্যাংক একাউন্ট বন্ধ করে দিয়েছে কতৃপক্ষ।’ তবে অ্যাকাউন্টগুলো বন্ধের কারণ জানা যায়নি।

পরে ফেসবুক লাইভে এসে তিনি এটিকে ষড়যন্ত্র বলে উল্লেখ করেন। রাশেদ খাঁন বলেন, ‘এর আমাদের থামিয়ে দেয়া যাবে না। এতে আমাদের প্রতি জনগণের সমর্থন বাড়বে। প্রশাসনকে ব্যবহার করে এভাবে গণ অনুদান নেয়া বন্ধ করে দেবেন না।’ এগুলো বন্ধ করার আহবান জানান তিনি। এছাড়া আর্থিক সহযোগিতা করতে অ্যাকাউন্টের পরিবর্তে পরিষদের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করার আহবান জানান তিনি।

গত ১৬ অক্টোবর নিজেদের ফেসবুক অ্যাকাউন্ট থেকে গণ অনুদান চেয়ে লিফলেট প্রকাশ করেছিল বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। সে আহবানে প্রথম নয় দিনে ৯ লাখ ৭৭ হাজার ৪৪০ টাকা সাহায্য পেয়েছিল বলে সাবেক ভিপি নুরুল হক নুর ও মুহাম্মদ রাশেদ খাঁনদের সংগঠনের পক্ষ থেকে জানানো হয়। নতুন রাজনৈতিক দল পরিচালনায় সাহায্য চেয়ে মোট আটটি মোবাইল ব্যাংকিং নম্বর ও একটি ব্যাংক অ্যাকাউন্ট নম্বর দেন তারা।


সর্বশেষ সংবাদ