ধর্ষণের প্রতিবাদে ববি ছাত্রদলের প্রতীকী বিবস্ত্র মানববন্ধন

আজ ধর্ষণের প্রতিবাদে ববি ছাত্রদল প্রতীকী বিবস্ত্র মানববন্ধন করে
আজ ধর্ষণের প্রতিবাদে ববি ছাত্রদল প্রতীকী বিবস্ত্র মানববন্ধন করে  © টিডিসি ফটো

ক্ষমতাসীনদের ‘সন্ত্রাসী বাহিনী ও তার সহযোগী’ কর্তৃক কুমিল্লার এমসি কলেজে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ এবং নোয়াখালীর বেগমগঞ্জে অসহায় গৃহবধূকে মধ্যযুগীয় কায়দায় বিবস্ত্র করার প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল বিবস্ত্র মানববন্ধন করেছে। আজ বুধবার (৭ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ঢাকা-পটুয়াখালি মহাসড়কে তাঁরা এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘বিবস্ত্র এবং ধর্ষিত বোনের প্রতি সমবেদনা এবং বাংলাদেশের বিবস্ত্র রূপ জনগণের কাছে ফুটিয়ে তুলতে এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে।’

মানববন্ধনে বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদেলের সভাপতি মোঃ রেজা শরীফ বলেন, ‘বাংলাদেশের এখন বিবস্ত্ররূপে আছে। আমার দেশের মা-বোনদের ইজ্জত হনন করা হচ্ছে। বাংলাদেশের বিবস্ত্ররূপ তুলে ধরার জন্য এবং ধর্ষণ ও ধর্ষকের বিরুদ্ধে আমরা আজ প্রতীকী বিবস্ত্ররূপে এখানে উপস্থিত হয়েছি।’

তিনি বলেন, ‘আমরা চাই দেশের যেসকল জায়গায় ধর্ষণ হয়েছে, সে সকল ধর্ষকদের অতি দ্রুত আইনের আওতায় এনে এদের বিচার করতে হবে।’ এছাড়া এবং ধর্ষণের শাস্তি মৃত্যদণ্ড কার্যকর করার দাবি জানান তিনি।

এসময় মানববন্ধনে অংশ নেয়া নেতাকর্মীদের ‘সারা দেশে ধর্ষণ, বিচারে কেন প্রহস ‘, ‘ধর্ষিত হয়েছে আমার বোন, বিচারে কেন প্রহসন’, ‘বিবস্ত্র আমার বোন, পোষাকের নেই প্রয়োজন’, ‘বস্ত্র নিবি আমার নে, আমার বোনকে ছেড়ে দে’, ‘ভোটটা নিলা অন্তরালে, বস্ত্র কেনো প্রকাশ্যে’ স্লোগান সংবলিত প্লাকার্ড বহন দেখা যায়।


সর্বশেষ সংবাদ