০৬ অক্টোবর ২০২০, ১৩:২৮

ধর্ষণের প্রতিবাদে সারাদেশে আলোক প্রজ্জ্বলন করবে ছাত্রলীগ

বাংলাদেশ ছাত্রলীগের লোগো  © ফাইল ফটো

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় গৃহবধূকে শ্লীলতাহানি, ধর্ষণচেষ্টা ও নির্যাতনসহ দেশব্যাপী ধর্ষণ, নির্যাতনের প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করেছে ছাত্রলীগ। এর অংশ হিসেবে আজ মঙ্গলবার (৬ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ে আলোক প্রজ্জ্বলন কর্মসূচি পালন করবে তারা। এছাড়া আগামীকাল বুধবার সারাদেশে একযোগে এ কর্মসূচি পালন করা হবে।

কর্মসূচি ঘোষণা করে ছাত্রলীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে গৃহবধূকে শ্লীলতাহানি, ধর্ষণচেষ্টা ও নির্যাতন, লক্ষ্মীপুরের রামগতিতে বিধবা নারীকে গণধর্ষণ, ভোলার চরফ্যাশনে গৃহবধূকে ধর্ষণ, গোপালগঞ্জের কোটালিপাড়ায় স্কুল ছাত্রীকে ধর্ষণ, কুষ্টিয়ার মিরপুরে মাদ্রাসার শিক্ষার্থী ধর্ষণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণ, সিলেটের এমসি কলেজ, অগিড়াছড়ি ও সাচ্চারে ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনার প্রতিবাদ জানিয়ে, নারীর প্রতি সহিংসতা বন্ধে এবং এ সকল ঘটনার সাথে জড়িদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে আজ মঙ্গলবার বাংলাদেশ ছাত্রলীগ আলোক প্রজ্জ্বলন কর্মসূচি গ্রহণ করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি পালন করা হবে। কর্মসূচিতে ছাত্রলীগের সকল নেতাকর্মীকে যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

সেই সাথে, সারাদেশে ছাত্রলীগের সকল ইউনিটকে যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে আগামীকাল বুধবার (৭ অক্টোবর) একযোগে আলোক প্রজ্জ্বলন কর্মসূচি আয়ােজনের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এই নির্দেশ দিয়েছেন।