গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন, ছাত্র পরিষদের বিক্ষোভের ডাক

নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় বিক্ষোভ করবে ছাত্র অধিকার পরিষদ
নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় বিক্ষোভ করবে ছাত্র অধিকার পরিষদ  © সংগৃহীত

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় এক গৃহবধূকে (৩৫) বিবস্ত্র করে ভয়াবহ নির্যাতনের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও কঠোর শাস্তির দাবিতে বিক্ষোভের ডাক দিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। আজ সোমবার (৫ অক্টোবর) রাজধানীর শাহবাগে এ বিক্ষোভ করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক মুহাম্মদ রাশেদ খাঁন। তিনি বলেন, ‘নোয়াখালীর বেগমগঞ্জে আমার বোনকে বিবস্ত্র করেনি, বিবস্ত্র করেছে সমগ্র বাংলাদেশকে। এর প্রতিবাদে দলমত নির্বিশেষে ধর্ষণবিরোধী বিক্ষোভ মিছিলে সবাই অংশ নিন।’ আজ দুপুর ১২টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ বিক্ষোভ অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, নোয়াখালীর বেগমগঞ্জে এক গৃহবধূর সঙ্গে মধ্যযুগীয় এই বর্বরতার ঘটনা ঘটেছে। অবৈধ প্রস্তাবে রাজি না হওয়ায় তার ঘরে ঢুকে তাকে নগ্ন করে দফায় দফায় শারীরিকভাবে নির্যাতন করেছে বখাটেরা। এসময় তারা ওই ঘটনার ভিডিও চিত্রও ধারণ করে রাখে।

ঘটনার একমাস পর রবিবার (৪ অক্টোবর)  নির্যাতনের ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যাপকভাবে ছড়িয়ে পড়লে বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে আসে। এর আগে গত মাসের ২ তারিখ উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের খালপাড় এলাকার নুর ইসলাম মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

নির্যাতনের শিকার নারীর বক্তব্য ও আটককৃতদের স্বীকারোক্তি অনুযায়ী নির্যাতনের ঘটনায় জড়িত ছিল অন্তত পাঁচজন। তারা হচ্ছেন দেলোয়ার, বাদল, কালাম, আব্দুর রহিমসহ অপর একজন। আব্দুর রহিমকে (২২) ছাড়াও মো. রহমত উল্যাহ নামে আরও একজনকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, নুর ইসলামের মেয়ের (ভিকটিম) সাথে তার স্বামীর পারিবারিক বিরোধ থাকায় তেমন বনাবনি ছিল না। এই সুযোগে স্থানীয় বখাটেরা তাকে কুপ্রস্তাব দিয়ে আসছিল। এক পর্যায়ে তিনি রাজি না হওয়ায় বখাটেরা ঘটনার দিন রাতে তার ঘরে ঢুকে নগ্ন করে নির্যাতন করে। 

অভিযোগ রয়েছে, বিষয়টি ধামাচাপা দিতে ঘটনার পর থেকে অভিযুক্ত স্থানীয় দেলোয়ার, বাদল, কালাম ও তাদের সহযোগীরা ভুক্তভোগী পরিবারকে অবরুদ্ধ করে রাখে। যার কারণে ঘটনাটি স্থানীয় এলাকাবাসী ও পুলিশ প্রশাসনের অগোচরে থেকে যায়। এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও ছড়িয়ে পড়লে তাকে নিরাপদ স্থানে নিয়ে গেছে পুলিশ। বর্তমানে ওই পরিবারের বসত ঘরে তালা ঝুলছে।


সর্বশেষ সংবাদ