২১ ডিসেম্বর ২০১৯, ১২:০৬

সহ-সাধারণ সম্পাদক হলেন খালেদা জিয়ার ‘স্কুটি সঙ্গী’ সেই ডালিয়া

  © সংগৃহীত

সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করার তিন মাস পর ৬০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় সংসদের আংশিক কমিটি অনুমোদন দেয়া হয়েছে ছাত্রদলের। শুক্রবার রাতে এ কমিটির ঘোষণা দেওয়া হয়।

কমিটিতে সহসাধারণ সম্পাদকের পদ পেয়েছেন সেই খন্দকার ডালিয়া রহমান। তিনি  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘স্কুটি সঙ্গী’ হিসেবে ব্যাপকভাবে পরিচিত । আলোচনায় থাকা ডালিয়া রহমান  সাধারণ সম্পাদক হতে চেয়েছিলেন। মনোনয়নপত্র জমাও দিয়েছিলেন। তবে পরে সরে আসেন তিনি।

খালেদা জিয়া কোথাও গেলে গাড়িবহরের সঙ্গে স্কুটি নিয়ে যোগ দিতেন ডালিয়া। তিনি খালেদা জিয়ার ‘স্কুটি সঙ্গী’ হিসেবে পরিচিতি পান। সামাজিক যোগাযোগমাধ্যমেও আলোচনায় ছিলেন তিনি।

ছাত্রদলের সবশেষ কমিটিতে ডালিয়া বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সহসম্পাদক পদে ছিলেন। এর আগে বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে এলএলবি ও এলএলএম করেছেন ডালিয়া। এছাড়া ইউনিভার্সিটি অব লন্ডনের আওতায় এলএলবি অনার্স করছেন তিনি।

ডালিয়ার ফেসবুকেও কর্মসূচিতে তার সক্রিয় অংশগ্রহণের অসংখ্য ছবি রয়েছে। কিছু ছবি দেখে বোঝা যায়, দলীয় নেত্রী খালেদা জিয়ার গাড়িবহরের প্রটোকল দিচ্ছেন তিনি।

খালেদা জিয়া যতবার আদালতের পথে বাসা থেকে রওনা দিয়েছেন, ততবার গাড়ির সামনে স্কুটি নিয়ে যুক্ত হয়েছেন ওই বহরের একমাত্র নারী বাইকার ডালিয়া।