১৩ অক্টোবর ২০১৯, ১৭:১৭

ছাত্ররাজনীতি নয়, দখলদারিত্ব রাজনীতি বন্ধ করুন: নুর

  © ফাইল ফটো

শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্ররাজনীতি নয় বরং দখলদারিত্বের বন্ধ করার আহবান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক। রবিবার বিকেলে জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার প্রতিবাদে এক সমাবেশে তিনি এ আহবান জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক বলেন, যখনই কোন ঘটনা ঘটে সেই ঘটনাকে অন্যদিকে প্রশমিত করার জন্য নানা লোক দেখানো ব্যবস্থা নেয়া হয়। বিভিন্ন আশ্বাস দেয়া হয়। আবরার হত্যারও বিচার যেন সেদিকে ধাবিত না হয় তার জন্য আমরা বিভিন্ন আন্দোলন সংগ্রাম করছি। এই প্রতিবাদ অব্যাহত রাখতে হব। আজকে ছাত্রদের আন্দোলনকে থামানোর জন্য নানারকম কথার ফুলঝুরি শোনানো হচ্ছে। আপনারা যদি থেমে যান এ ঘটনায় অন্য ঘটনার মত হয়ে পড়বে।

ছাত্রলীগের অতীত ঐতিহ্যের কথা উল্লেখ্য করে তিনি বলেন, বাংলাদেশের ভাষা আন্দোলন থেকে শুরু করে গুরুত্বপূর্ণ আন্দোলন সংগ্রামগুলোতে ছাত্রলীগের অসামান্য ভুমিকার পরও আজকে দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ থেকে তাদের নিষিদ্ধের দাবি আসছে। কারণ আজ তাদের সন্ত্রাসী কর্মকান্ড ছাত্ররাজনীতিকে কুলষিত করেছে।

এসময় আরও বক্তব্য রাখেন সংগঠনটির যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসান, আহ্বায়ক হাসান আল মামুনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

প্রতিবাদ সমাবেশ থেকে আবরারসহ সকল ছাত্র হত্যার দ্রুত বিচার, দেশের স্বার্থ বিরোধী চুক্তি বাতিল ও ছাত্র সংসদের নির্বাচনসহ ৫ দফা দাবির কথা জানিয়েছে সংগঠনটি।