২৫ অক্টোবর ২০২৪, ০৭:৩৯

সিকৃবিতে সংঘর্ষের ঘটনায় দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন কেন্দ্রীয় ছাত্রদলের

ছাত্রদল  © টিডিসি ফটো

কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষার আগের রাতে ব্যানার ছেঁড়া নিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে দলটি।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দিবাগত রাতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সংগঠিত অনাকাঙ্ক্ষিত ঘটনার যথাযথ তদন্তের জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ও প্রচার সম্পাদক শরীফ প্রধান শুভের (যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদা) নেতৃত্বে ২ (দুই) সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হলো।

আরও বলা হয়েছে, কমিটিকে আগামী (২৭ অক্টোবর) এর মধ্যে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে কেন্দ্রীয় সংসদ বরাবরে লিখিত আকারে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা প্রদান করা হলো।

এর আগে, বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষার আগের রাতে ছাত্রদলের ব্যানার ছেঁড়া নিয়ে বিশ্ববিদ্যালয়টিতে ছাত্রদলের নেতাকর্মীদের সাথে সাধারণ শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনার পরপরই সিকৃবির কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রদল। 

এছাড়াও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়টির শাখা ছাত্রদলের সাবেক সিনিয়র সহ-সভাপতি মো. সাহেদুল ইসলাম রোমেনকে প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়।