২৪ অক্টোবর ২০২৪, ১৪:৪৪

ছাত্রলীগ তারই অপকর্মের জন্য নিষিদ্ধ হলো: সোহেল তাজ

  © ফাইল ফটো

ছাত্রলীগকে নিষিদ্ধের ঘটনায় ফেসবুকে প্রতিক্রিয়া জানিয়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ বলেছেন,  ছাত্রলীগ তারই অপকর্মের জন্য নিষিদ্ধ হলো। আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) তিনি ফেসবুক পোস্টে লিখেন, ‘নিয়তির কি নির্মম পরিহাস যে ছাত্র সংগঠন ভাষা আন্দোলন, ছয় দফা, স্বাধীনতা সংগ্রাম এবং আমাদের মহান মুক্তিযুদ্ধসহ বাংলার মানুষের সব লড়াই সংগ্রামে অগ্রণী ভূমিকা রেখেছিলো সেই ছাত্রলীগ তারই অপকর্মের জন্য নিষিদ্ধ হলো। 

তিনি আরও লিখেন, ‘এই নিষেধাজ্ঞা জারির পর তাদের একটা বিবৃতি পড়ে আমি খুবই বিচলিত হলাম। যেখানে তারা বলছে, তাদের অতীত ভূমিকার কথা। ভাষা আন্দোলন, ছয় দফাসহ স্বাধীনতা সংগ্রামে তাদের অবদানের কথা বলছেন নির্লজ্জের মতো। আমি ওনাদেরকে বলব, আপনারা এইসব কথা বলা থেকে দয়া করে বিরত থাকুন। কারণ আপনারাই ছাত্রলীগকে গত ১৫ বছর হত্যা ও ধ্বংস করে একটি গুন্ডা সন্ত্রাসী বাহিনীতে পরিণত করেছেন। ছাত্র-জনতা গণঅভুত্থানে জনগণের সাথে না থেকে এই সংগঠনকে ব্যবহার করা হয়েছে হিংস্রভাবে মানুষ হত্যা এবং নির্যাতনের হাতিয়ার হিসাবে। এই দায় কোনোভাবেই এড়ানো যাবে না।

বর্তমান ছাত্রলীগ এবং বর্তমান আওয়ামীলীগ আর স্বাধীনতা সংগ্রামের ছাত্রলীগ এবং আওয়ামীলীগ কোনভাবেই এক নয় জানিয়ে সোহেল তাজ বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মহান মুক্তিযুদ্ধের ইতিহাস টেনে এই জাতির গর্বের স্থানগুলোকে বিতর্কিত করার অধিকার আপনাদের নাই।

পোস্টের নিচে তিনি লিখেন, ‘বি: দ্র: ছাত্রলীগ বা আওয়ামীলীগের ব্রেইন ওয়াশড নষ্ট পচা নীতি বা আদর্শ বিচ্যুত লুটেরা খুনি হত্যা গুম নির্যাতনকারীদের সমর্থকদের বলবো, অনতিবিলম্বে আমার এই ফেইসবুক পেইজটি আনফলো করতে। আর অনুরোধ থাকবে নিজের বিবেককে জাগিয়ে আত্মউপলব্ধি আত্মসমালোচনা করে অনুশোচনা করার।’: