২৪ অক্টোবর ২০২৪, ১৪:৩০

মহাখালীতে বাস ভাঙচুর তিতুমীর শিক্ষার্থীদের, সড়ক অবরোধ

বাস ভাঙচুর  © টিডিসি ফটো

রাজধানীর সরকারি তিতুমীর কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের দাবিতে মহাখালীতে সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। এ সময় বাস ভাঙচুর এবং এক মোটরসাইকেল চালককে মারধরের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে মহাখালীর আমতলী মোড়ে এ ঘটনা ঘটে। 

জানা গেছে, বিশ্ববিদ্যালয় ঘোষণার দাবিতে বৃহস্পতিবার সকাল থেকে কলেজ ক্যাম্পাসে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। পরে কলেজ থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে মহাখালীর আমতলীতে গিয়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এ সময়  বাস ভাঙচুরের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন,  বেলা সোয়া ১২টার দিকে আজমেরি গ্লোরি পরিবহনের একটি বাস উত্তরার দিকে যেতে চাইলে শিক্ষার্থীরা হুরোহুরি করে বাসের ভেতরে উঠে পরে। পরে এক শিক্ষার্থী বাহির থেকে ঢিল ছুড়ে বাসের গ্লাস ভেঙ্গে ফেললে অন্যরা গিয়ে তাকে নিবৃত্ত করে।

এর কিছুক্ষণ পরেই মোটরসাইকেল চালকরা গাড়ি ছাড়ার জন্য এক যোগে হর্ন দিতে থাকলে শিক্ষার্থীদের সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে এক মোটরসাইকেল চালককে শিক্ষার্থীরা মারধর করেন। এসময় অন্যান্য শিক্ষার্থীরা নিবৃত্ত করার চেষ্টা করলেও তা সম্ভব হয়নি। পরে সে মোটরসাইকেল চালক গাড়ি রেখেই দৌড়িয়ে পালিয়ে যায়।

এসময় শিক্ষার্থীরা জেগেছে রে জেগেছে, তিতুমীর জেগেছে; শিক্ষা নিয়ে বাণিজ্য চলবে না, চলবে না; ঢাবির আগ্রাসণ ভেঙে দাও, গুড়িয়ে দাও; দালালি না রাজপথ, রাজপথ রাজপথ; ঢাবির আগ্রাসন, মানি না, মানবো না সহ নানা স্লোগান দেন।