২৩ অক্টোবর ২০২৪, ১৬:০২

ছাত্রলীগ নিষিদ্ধে ২৪ ঘণ্টার আল্টিমেটাম ছাত্র অধিকার পরিষদের 

সংবাদ সম্মেলন  © টিডিসি ফটো

আওয়ামী লীগ ও ছাত্রলীগকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে নিষিদ্ধের দাবি জানিয়েছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা। বুধবার (২৩ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

তিনি বলেন, আমরা সরকার পতনের পর থেকেই আওয়ামী লীগ ও ছাত্রলীগকে নিষিদ্ধ করতে আন্দোলন করে যাচ্ছি। ফ্যাসিস্ট হাসিনা সরকারের অঙ্গসংগঠন ছাত্রলীগ আগেও কয়েকবার আমাদের ওপর হামলা করেছে। নির্বাচনের আগে আমাদের হাজার হাজার নেতাকর্মীকে জেলে ভরে পাশবিক নির্যাতন করেছে। রাষ্ট্রের রন্ধ্রে রন্ধ্রে এখনও আওয়ামী সমর্থকরা রয়ে গেছে। 

তিনি আরও বলেন, আজকে সকালে তারা মধুর ক্যান্টিনে জঙ্গি স্টাইলে জয় বাংলা জয় বঙ্গবন্ধু ও ছাত্রলীগ বলে স্লোগান দিয়েছে। দেখা যাবে কয়েকদিন পর তারা আবার মাথাচড়া দিয়ে উঠবে। যারা এই দুঃসাহস দেখিয়েছে দুইদিনের মধ্যে তাদের শনাক্ত করে আইনের আওতায় আনতে হবে। আমরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে ছাত্রলীগ ও আওয়ামীলীগকে নিষিদ্ধ দেখতে চাই।

এসময় তিনি  রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্পু দেশের মানুষের সাথে তামাশা শুরু করছে আমরা দুইদিনের মধ্যে রাষ্ট্রপতির পদত্যাগ দেখতে চাই বলেও মন্তব্য করেন। ছাত্রলীগ ও আওয়ামীলীগকে নিষিদ্ধ করতে না পারলে আইন উপদেষ্টা ও স্বরাষ্ট্র উপদেষ্টাকে পদত্যাগের কথাও বলেন তিনি।

প্রসঙ্গত, আজ সকালে মাথায় ক্যাপ আর কালো মাস্ক পরে ছাত্রলীগের এক দল কর্মী ঝটিকা মিছিল করেন। তারপর থেকেই শিক্ষার্থী ও রাজনৈতিক দলগুলোর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।