২২ অক্টোবর ২০২৪, ০৭:১৮

রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে আজ গণজমায়েত করবে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পু  © সংগৃহীত

আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগ এবং শেখ হাসিনার সরকারের নিয়োগ দেওয়া রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ দাবিতে গণজমায়েত করবে বিপ্লবী ছাত্রজনতা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জানিয়েছে, আজ মঙ্গলবার শহীদ মিনারে দুপুর সাড়ে ৩টায় এ গণজমায়েত করা হবে।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সন্ত্রাসী ছাত্রলীগকে নিষিদ্ধ এবং ফ্যাসিবাদের দোসর রাষ্ট্রপতি চুপ্পুর পদত্যাগের দাবিতে এ গণজমায়েতের আয়োজন করা হয়েছে।

এদিকে, বৈষম্যবিরোধী আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ দাবি করেছেন। তিনি বলেন, ‘চুপ্পু সাহেব, এখনও সময় আছে, বঙ্গভবনের বিলাসিতা ছেড়ে নিজের পথ দেখুন।’ একইসাথে দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টাদের হুঁশিয়ারি দিয়ে বলেছেন, শহীদদের রক্তের সাথে বেইমানি করার সাহস কেউ যেন না দেখায়।

সোমবার  (২১ অক্টোবর) রাত ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলায় জড়িতদের বিচার ও ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবিতে এ বিক্ষোভের আয়োজন করা হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেছেন, আমরা ফ্যাসিস্ট হাসিনার সংবিধান মানি না। হাসিনাকে এ দেশে আসতে হবে, বিচারের মুখোমুখি করতে হবে। ফ্যাসিস্ট হাসিনার পুনর্বাসন নয়, তাকে ফাঁসির কাষ্ঠে ঝুলতে হবে।