১৫ অক্টোবর ২০২৪, ১৫:৪৮

ঝুঁকিপূর্ণ ভবন: ঢাবি প্রশাসনকে তড়িৎ পদক্ষেপ নেওয়ার দাবি ছাত্রশিবিরের

  © লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন আবাসিক হলের একাধিক ভবন অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এ অবস্থায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করার জন্য তড়িৎ পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছে শাখা ছাত্রশিবির। আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস উপলক্ষ্যে দেয়া এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

শাখাটির প্রচার ও মিডিয়া সম্পাদক হোসাইন আহমাদ জুবায়ের প্রেরিত বিবৃতিতে বলা হয়, আজ ১৫ অক্টোবর, ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস। ১৯৮৫ সালের এই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের টেলিভিশন কক্ষের ছাদ ধসে ৪০ জনের নির্মম মৃত্যু হয়। তাদের মধ্যে ছিলেন ছাত্র, কর্মচারী ও অতিথিবৃন্দ। বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির গভীর শ্রদ্ধার সাথে সেসব ব্যক্তিবর্গকে স্মরণ করছে। একই সাথে আমরা শোকসন্তপ্ত সকল পরিবারের প্রতি আমাদের সহমর্মিতা পুনর্ব্যক্ত করছি।

বিবৃতিতে আরও বলা হয়, বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলসহ বিভিন্ন হলের কয়েকটি ভবন অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। যেকোনো সময় ঘটতে পারে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা। এমতাবস্থায় আবাসিক হল ও একাডেমিক ভবনসমূহের অবকাঠামোগত উন্নয়নে অধিক গুরুত্ব দেওয়া প্রয়োজন। শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের জীবনের নিরাপত্তা নিশ্চিত করার জন্য এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের তড়িৎ পদক্ষেপ নেওয়ার দাবি জানাচ্ছি।