০৯ অক্টোবর ২০২৪, ১৪:৩৪

রাজধানী মোহাম্মদপুরের বাঁশবাড়ি পূজামণ্ডপ পাহারায় ছাত্রদল

  © সংগৃহীত

শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে রাজধানীর মোহাম্মদপুর বাঁশবাড়ী পূজামণ্ডপ পাহারা দিচ্ছে ঢাকা মহানগর পশ্চিম জাতীয়তাবাদী ছাত্রদল। সাম্য ও মানবিক বাংলাদেশ বিনির্মাণে এবং সকলের জন্য নিরাপদ দেশ গঠন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় এই পূজামণ্ডপ পাহারা দিচ্ছে বলে জানা গেছে।

এসময় উপস্থিত ছিলেন ছিলেন ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মো. কাউসার খাঁন ও ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের প্রতিষ্ঠাতা সহ-সাংগঠনিক সম্পাদক আনিসুল হক টিপু।

এতে সার্বিক সহযোগিতায় রয়েছেন  সরকারি গ্রাফিক আর্টস ইনস্টিটিউট ছাত্রদলের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আকরাম হোসেন, মোহাম্মদপুর থানা ছাত্রদল নেতা শুক্কুর ইসলাম, ছাত্রনেতা আলী, ছাত্রনেতা রাকিব, ৩১নং ওয়ার্ড ছাত্রদলের সাবেক আহ্বায়ক আরিফ হাসান বিজয়, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাহিদুল ইসলাম, ৩৪নং ছাত্রদলের সাবেক আহ্বায়ক তুষার, ৩৪নং ওয়ার্ড ছাত্রদল নেতা সরদার মারুফ, ২৯নং ওয়ার্ড ছাত্রদলের সাবেক সদস্য সচিব রেজাউল ইসলাম, যুগ্ম- আহ্বায়ক রিপন, সরকারি গ্রাফিক আর্টস ছাত্রদল নেতা সাহস হাসান, ৩৩নং ওয়ার্ড ছাত্রদলের সদস্য মনির হোসেন, রিয়াজ, ৩২নং ওয়ার্ড ছাত্রনেতা সাকিব প্রমুখ।

বাঙালি হিন্দুর প্রধান এবং সবচেয়ে বর্ণাঢ্য ধর্মীয়, সামাজিক ও সাংস্কৃতিক উৎসব শারদীয় দুর্গাপূজা। আনন্দময়ী দুর্গতিনাশিনী মা দুর্গার আগমনবার্তায় চরাচর আনন্দমুখর হয়ে ওঠে। এবারও তার ব্যতিক্রম ঘটছে না।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের তথ্য অনুযায়ী, এ বছর দেশের ৩১ হাজার ৪৬১টি মন্দির ও মণ্ডপ এবার পূজা হবে। গত বছর এই সংখ্যা ছিল ৩২ হাজার ৪০৮টি।