৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫:০০

গণঅভ্যুত্থানে গুলিবিদ্ধ আরও দুজনের মৃত্যু

কোটা সংস্কার আন্দোলন  © ফাইল ফটো

ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে গুলিবিদ্ধ আরও দুজনের মৃত্যু হয়েছে। রাজধানীর দুই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। তাদের মধ্যে নিহত সাইফুল ইসলাম আরিফ সিএমইচ হাসপাতালে এবং কারীমুল ইসলাম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্বাস্থ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য সচিব তরিকুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তরিকুল ইসলাম জানান, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে আহত দুজন আজ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাদের মধ্যে একজন দশম শ্রেণি ছাত্র— তার নাম সাইফুল ইসলাম আরিফ। তার গ্রামের বাড়ি ফেনীতে। আরিফ ৪ আগস্ট আন্দোলনে আহত হয়েছিল। আজ সকাল ৭টায় সিএমএইচে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয়। 

অপরজন কারীমুল ইসলাম, তার গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলায়। তিনি গত ৫ আগস্ট যাত্রাবাড়ীতে গুলিবিদ্ধ হন এবং আজ ভোর ৫টায় ঢাকা মেডিকেলে মৃত্যুবরণ করেন।

তরিকুল ইসলাম বলেন, পোস্টমর্টেম ও অন্যান্য প্রক্রিয়া শেষে আমরা দুজনকে একসঙ্গে কেন্দ্রীয় শহীদ মিনারে জানাজা পড়ানোর চেষ্টা করছি। তবে সময়টা এখনও নিশ্চিত হয়নি। এটা জানানো হবে।

আরও পড়ুন: এখনো দৃষ্টিশক্তি ফিরে পায়নি ঢাবি শিক্ষার্থী, বিসিএস ভাইবা দিয়েও জীবন অনিশ্চয়তায়

এর আগে শনিবার (২৮ সেপ্টেম্বর) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে ১৫৮১ জনের নিহতের খবর জানানো হয়। এছাড়াও জুলাই গণ-অভ্যুত্থানে ৩১ হাজারের বেশি ছাত্র-জনতা আহত হয়েছেন। তবে এটাই চূড়ান্ত নয় বলে জানান কমিটির সদস্যরা। অনেক আহতের তথ্য একাধিকবার এসেছে এবং অনেকের নাম এখনও এ তালিকায় যুক্ত হয়নি বলেও তারা জানান।