২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৩৩

গণহত্যাকারীদের রাজনীতি করার অধিকার নেই: ডা. শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান  © সংগৃহীত

গণহত্যাকারীদের রাজনীতি করার অধিকার নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) খুলনা নগরীর সোনাডাঙ্গা আল ফারুক সোসাইটিতে খুলনা মহানগর জামায়াত আয়োজিত সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

ডা. শফিকুর রহমান বলেন, ‘একটা দেশে যারা জনগণের ওপর গণহত্যা সংঘটিত করেছে। সেই গণহত্যাকারীদের জনগণের ময়দানে রাজনীতি করার অধিকার থাকতে পারে না। রাজনীতি করতে হবে দেশের মানুষের আকাঙ্ক্ষাকে ধারণ করে, বাইরের কারও সাহায্য নিয়ে নয়। নির্বাচনের জন্য আমরা সুনির্দিষ্ট কোনো সময় বলতে চাই না। তবে এটা বছরের পর বছর হওয়াও উচিত নয়। এতে সমাজের শৃঙ্খলা ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে। তৃতীয় পক্ষ জুলুমবাজরা আবার মাথা তুলে দাঁড়ানোর প্রয়াস চালাত পারে।’

তিনি আরো বলেন, ‘রাজনৈতিক দলসহ সব পর্যায়ের স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনাসাপেক্ষে সংস্কার ও নির্বাচনের রোডম্যাপ তৈরি করে যৌক্তিক সময়ের মধ্যে গ্রহণযোগ্য নির্বাচন দিতে হবে।’

জামায়াতে ইসলামীর খুলনা মহানগরী আমির অধ্যাপক মাহফুজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামায়াতের সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

আরও পড়ুন: ভারতীয় সমর্থকদের হামলায় হাসপাতালে বাংলাদেশি দর্শক

এ ছাড়া. সম্মেলনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মো. মোবারক হোসাইন ও খুলনা অঞ্চল সহকারী পরিচালক মাওলানা আবুল কালাম আজাদ, খুলনা জেলা আমির মাওলানা মুহাম্মদ এমরান হুসাইন, মুহাদ্দিস আব্দুল খালেক, শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল ও মুন্সি মিজানুর রহমান।