২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৮

‘সব জায়াগায় লাল ফিতা খাটে না, খাটানো উচিত না’

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ পরিদর্শন করেন সারজিস  © সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম শহীদ পরিবার ও আহতদের বিষয়ে সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের আরও তৎপর হওয়ার প্রত্যাশা জানিয়েছেন। তিনি বলেন সব জায়গায় লাল ফিতার ঝুলন্ত অবস্থা খাটে না, খাটানো উচিত না। সমন্বয়ক সারজিস আলম আহতদের উন্নত চিকিৎসা প্রয়োজন জানিয়ে তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ, পঙ্গু হাসপাতাল ও ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পরিদর্শন করেন তিনি।

ফেসবুক স্ট্যাটাসে সারজিস আলম জানান, বিকেএমইএর পক্ষ থেকে শতাধিক আহত ভাইকে আর্থিক সহযোগিতা করা হয়েছে। সিএমএইচে প্রতিদিন অনেক নতুন রোগী আসছে। প্রায় সবার আর্থিক সহযোগিতার প্রয়োজন। অনেকের কাছে এখনো পৌঁছাতে পারিনি। তবে সর্বোচ্চ চেষ্টা করে যাব ইনশাল্লাহ।

প্রত্যেকটা জেলায় আহতদের তদারকি গুরুত্বপূর্ণ। যারা ঢাকায় নেই তাদের বর্তমান আর্থিক পরিস্থিতি কেমন, আর্থিক সহযোগিতা পাচ্ছে কিনা, পরিবার কিভাবে চলছে সে বিষয়গুলো উপজেলা প্রশাসনের মাধ্যমে খোঁজ নেওয়া উচিত। দায়িত্বের বিকেন্দ্রীকরণ করতে হবে।

সর্বোপরি, শহীদ পরিবার ও আহতদের বিষয়ে সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের আরও তৎপর হওয়ার প্রত্যাশা করি। সব জায়গায় লাল ফিতার ঝুলন্ত অবস্থা খাটে না, খাটানো উচিত না।