২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:২২

শিক্ষার্থীদের মারধরের অভিযোগ সাবেক এমপি শিমুলের বিরুদ্ধে

সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল  © সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে নাটোরে কয়েকজন শিক্ষার্থীকে পিটিয়ে আহত করার অভিযোগে সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলসহ ১২ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলায় অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে আরও ২০ জনকে। রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে নাটোর সদর থানায় বাদী হয়ে মামলাটি দায়ের করেন আন্দোলনে মারপিটের শিকার শাওন আহমেদ সিয়াম।

মামলার অন্য আসামিরা হলেন, সাবেক এমপি শিমুলের পিএস আকরাম হোসেন, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি মোস্তারুল ইসলাম আলম, কাউন্সিলর জাহিদুর রহমান জাহিদ, ছাত্রলীগ নেতা দস্তগীর সজীব প্রমুখ।

মামলার এজাহারে ‍সূত্রে জানা গেছে, গত ৪ আগগত ৪ আগস্ট মামলার বাদীসহ কয়েকজন শিক্ষার্থী মাদরাসা মোড় গণগ্রন্থাগারের সামনে উপস্থিত হলে সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের নির্দেশে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের অভিযুক্ত ব্যক্তিদের হাতে থাকা লাঠি, লোহার রড, হাসুয়া, রামদা, চাইনিজ কুড়াল, পিস্তল নিয়ে অতর্কিতভাবে হামলা করে। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীদের মারধর করে আহত করে। একপর্যায়ে সাবেক এমপি শিমুল ফাঁকা গুলি করে ওই এলাকা জনশূন্য হয়ে যায় বলে এজাহারে উল্লেখ করা হয়।

আরও পড়ুন: বাড়িতে ঢুকে আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে হত্যা

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদা শারমিন নেলী গণমাধ্যমকে বলেন, এ সংক্রান্ত একটি  অভিযোগ থানায় এসেছে। অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্তির প্রক্রিয়া চলছে।