২১ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৪১

এক রুমে দুই বছর থাকলেও শিবির সভাপতির পরিচয় জানতেন না মশিউর

মশিউর ও সাদিক কায়েম  © ফাইল ছবি

হঠাৎ করেই প্রকাশ্যে এসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের সভাপতি সাদিক কায়েম। শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লাউঞ্জে প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নিজেকে শিবিরের শিবির ঢাবি সভাপতি হিসেবে পরিচয় দেন সাদিক। এরপর থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন তিনি।

দীর্ঘদিন একসঙ্গে থাকলেও সাদিক কায়েমের রাজনীতি সম্পর্কে কিছুই জানতেন না বলে জানিয়েছেন ছাত্র অধিকার পরিষদের সাবেক নেতা মশিউর। শনিবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে এ কথা জানান মশিউর।

নিচে দ্যা ডেইলি ক্যাম্পাসের পাঠকদের জন্য মশিউরের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

‘‘ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের সভাপতি সাদিক কায়েম আমার রুমমেট, বেডমেট এবং আমার বন্ধু!

বিশ্ববিদ্যালয় জীবনের ২ টা বছর আমরা একসাথে একই রুমে কাটিয়েছি। আমার দেখা সবচাইতে ভালো একটি ছেলে! মেধাবী, পড়ুয়া এবং ধর্মভীরু একটা ছেলে! 

জামায়াত শিবির করা কতোটা কঠিন শুধু সেটাই বলি, ২ বছর গণরুমে, পরবর্তীতে সিঙ্গেল রুমে একসাথে কাটালেও ও যে শিবির করে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিবিরের সভাপতি সেটা আমি জানতে পারি ৫ ই আগস্টের পরে! ছাত্রলীগের ভয়ঙ্কর টর্চারের মধ্যে যখন ফার্স্ট ইয়ারে পড়ার টেবিলে বসাই কঠিন, ঠিক তখন সাদিক পলিটিকাল সায়েন্সে ফার্স্ট ক্লাস ফার্স্ট হয়!

জাস্ট চিন্তা করুন, একই রুমে ২ বছর থাকলেও ওর রাজনৈতিক আদর্শ আমি জানতে পারি নাই।যাই হোক, অসাধারণ মেধাবী এবং ভালো একটা ছেলে সাদিক!
শুভ কামনা বন্ধু!’’