১২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০০

পাবিপ্রবিতে ছাত্রলীগ নেতা-কর্মীদের নামে ব্যানার টাঙিয়ে শাস্তি দাবি 

পাবিপ্রবি শাখা ছাত্রলীগের একাংশের নাম ও ছবি দিয়ে ক্যাম্পাসে ব্যানার টাঙিয়ে দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) শাখা ছাত্রলীগের একাংশের নাম ও ছবি দিয়ে ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ব্যানার টাঙিয়ে দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। এতে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল ফটক ও অ্যাকাডেমিক বিল্ডিংয়ের সামনে ব্যানারগুলো টাঙানো হয়।

ব্যানারে বিভিন্ন সময়ে সাধারন শিক্ষার্থীদের ওপর নির্যাতন, হামলা, ডাকাতি, মাদক কারবারি, হলের সিট বাণিজ্য এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে হুমকি ও হয়রানিমূলক কর্মকান্ডের সঙ্গে জড়িত ছিল বলে সাধারন শিক্ষার্থীরা অভিযোগ করেছেন।

ব্যানারে নাম থাকা ছাত্রলীগ নেতারা হলেন, পাবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক নুরুল্লাহ, মাসুদ রানা সরকার, সাবেক দপ্তর সম্পাদক শেহজাদ হোসেন, মিনহাজুল ইসলাম প্রান্ত (সমাজ কর্ম ১০ম ব্যাচ), সুরুজ মিয়া আপেল (গণিত ১০), তৌফিক হাসান হৃদয় (বিবিএ ১০), আলমাছুর রহমান অয়ন (বাংলা ১১), জহুরুল ইসলাম পিয়াস (অর্থনীতি ১০ম ব্যাচ), হামিদুর রহমান শামিম (পদার্থ বিজ্ঞান ৮ম), ফজলে রাব্বি দ্বিপ (সিএস ই ৯ম), নাইমুর নাহিদ ইমন (বিবিএ ৯ম), শিবুদাস ( লোকপ্রশাসন ১১), রাফাত বিন শোভন (ইইই ১০), সোহানুর রহমান সোহান (ইংরেজি ৯ম), সালমান খান (ইংরেজি ৯ম), সাব্বির হাসান জুয়েল ( বিবিএ ১১), শুভ (ইতিহাস ১২), চঞ্চল (ইতিহাস,১২), যুবরাজ সরকার, শাহরিয়ার বিশ্বাস প্রান্ত (ইতিহাস ১০), অনিক (বিবিএ ১১), শাহেদ জামিল হিরা (পদার্থ বিজ্ঞান ৮ম), অন্তু (সিভিল ১০ম), মেহেদি হাসান রেইন (গণিত ১০ম), আশরাফুল (গণিত ১২), আশিকুর রহমান শোভন (স্থাপনা ও স্থাপত্য বিভাগ, ৯ম ব্যাচ), অনিক পোদ্দার (ইতিহাস ১১ ব্যাচ)।

আরো পড়ুন: হাসিনার ‘খুন ও হত্যার’ চিত্র দেখতে হাসপাতালগুলোতে যাওয়ার পরামর্শ সারজিসের

নাম আসা ছাত্রলীগ নেতাদের ছাত্রত্ব ও  সার্টিফিকেট বাতিল এবং দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করণের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে  দাবি জানান শিক্ষার্থীরা।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা শুভ বলেন, বিগত দিনগুলোয় আমি কোনো কিছুর স্বার্থে কারও সঙ্গে দুর্ব্যবহার করিনি। তারপরও আমার কিছু পরিচিতজনের প্রতারণার শিকার হয়ে যাদের সঙ্গে আমার ব্যবহার দৃষ্টিকটু লেগেছে, তাদের কাছে আমি নিজ থেকে কথা বলে ক্ষমা চেয়ে ব্যাপারগুলো সমাধানের চেষ্টা করছি। তারপরও গতকালের ব্যানারে আমার ছবি দেখে আমি সত্যিই হতাশ।