১১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪২

ভুয়া সমন্বয়ক চিহ্নিত করতে মাঠে নেমেছেন বৈষম্যবিরোধী ছাত্রনেতারা

ভুয়া সমন্বয়ক চিহ্নিতে মাঠে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কেরা   © সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রকৃত সমন্বয়কেরা সারাদেশে চাঁদাবাজি, দুর্নীতি দখলদারিত্বসহ ভুয়া সমন্বয়ক চিহ্নিত করতে মাঠে নেমেছেন। এ উদ্দেশ্যে তারা দেশের বিভিন্ন জেলায় ভ্রমণ শুরু করেছেন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) কেন্দ্রীয় সমন্বয়ক ওয়াহিদ উজ জামান ১০ সমন্বয়কসহ মেহেরপুর জেলায় যান। সেখঅনে গিয়ে ছাত্র ও নাগরিক সমাজের সঙ্গে জেলার সার্বিক বিষয়ে আলোচনা করেন।

আলোচনাকালে সমন্বয়ক ওয়াহিদ উজ জামান শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আমাদের কাছে অভিযোগ আছে সারাদেশে ভুয়া সমন্বয়ক সেজে অনেকে নানান ধরনের অপকর্ম করছে। এছাড়া দেশে আগের মতোই কিছু স্বার্থান্বেষী মানুষ নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে অপকর্ম করে বেড়াচ্ছে। এসব অপকর্মের বিষয়ে আমাদের সজাগ থাকতে হবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় এই সমন্বয়ক আরও বলেন, শেখ হাসিনার ফ্যাসিস্ট সরকার বিতাড়িত হলেও তাদের প্রেতাত্মারা রয়েই গেছে। তারা কেউ যাতে অপকর্ম করতে না পারে সে লক্ষ্যে আমরা দেশের সব জেলায় গিয়ে শিক্ষার্থী ও সচেতন নাগরিকদের সচেতন করার কাজটি করছি।

আরও পড়ুন: প্রশ্নফাঁসের তদন্ত প্রতিবেদন নিয়ে যা বলছে পিএসসি

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওয়াহিদ উজ জামান বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে প্রায় দেড় হাজার ভাই ও বোনের রক্তের বিনিময় পাওয়া নতুন বাংলাদেশ বিনির্মাণে সাধারণ মানুষের ভূমিকা অনস্বীকার্য। দেশের ৬৪ জেলার মানুষের চিন্তাধারার মধ্যে ভিন্নতা রয়েছে। সেই ভিন্ন চিন্তাগুলো এক জায়গায় এনে নতুন বাংলাদেশ বিনির্মাণে সবাইকে ভূমিকা রাখতে হবে।

ওয়াহিদ উজ জামান শহীদ ও আহত সবার উদ্দেশে বলেন, সারাদেশে গিয়ে আহত ও নিহত শিক্ষার্থীদের তালিকা তৈরি করা হচ্ছে। চিকিৎসাসেবা থেকে শুরু করে তাদের পরিবারের চাহিদাগুলো জানার চেষ্টা চলছে। এছাড়াও শহীদদের জন্য একটি ফান্ড তৈরিতেও কাজ করছে সরকার। আহত ও নিহতদের পরিবারের স্বজনদের চাকরি দেওয়ার মাধ্যমে তাদের পরিবারে সচ্ছলতা ফিরিয়ে আনার চেষ্টা করা হবে।

তিনি সারাদেশের শিক্ষার্থীদের উদ্দেশ করে বলেন, নিজেকে সমন্বয়ক পরিচয় দিয়ে অপকর্ম করার কোনো সুযোগ নেই। দ্রুত জেলা ও উপজেলা পর্যায়ে কমিটি গঠন করা হবে। দেশে প্রাকৃতিক দুর্যোগের কারণে কমিটি দিতে বিলম্ব হচ্ছে।

আরও পড়ুন: মেডিকেলে আসন ফাঁকা ৪১৬, বিশেষ বিবেচনায় ভর্তির সুযোগ আসছে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কেরা বেলা ১১টায় মেহেরপুর সরকারি কলেজ শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়ের পর দুপুর ১২টায় মেহেরপুর  সদর উপজেলা পরিষদ হল রুমে, জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা-বাহিনী, রাজনীতিবিদ, জেলার বিভিন্ন অফিসের কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন। 

মতবিনিময়ের সময় জেলা প্রশাসক শামীম হাসান, অতিরিক্ত পুলিশ সুপার আহসান খান, পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস, জেলা জামায়াতের আমির মাওলানা তাজউদ্দীন খানসহ নানান শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।