চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধি নিয়ে মন্ত্রণালয়ে সভা চলছে!

শাহবাগ অবরোধ
শাহবাগ অবরোধ  © সংগৃহীত

সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ বছর করার বিষয়ে মন্ত্রণালয়ে বৈঠক চলছে বলে জানিয়েছেন ৩৫ প্রত্যাশীরা। শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে এ সভা শুরু হয় বলে জানিয়েছেন তারা।

শনিবার বিকেলে সন্ধ্যায় শাহবাগে অবস্থান কর্মসূচি পালনকালে এ কথা জানান ৩৫ আন্দোলনের সমন্বয়ক মোজাম্মেল মিয়াজী। তিনি বলেন, চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার বিষয়টাকে গুরুত্ব দিয়ে মন্ত্রণালয়ে বৈঠক চলছে। বৈঠক শেষে প্রতিনিধি দল শাহবাগে আসবেন। আশা করছি একটা ভালো ফলাফল আসবে।

এ বিষয়ে জানতে সন্ধ্যা সাড়ে ৬টায় ৩৫ আন্দোলনের আরেক সমন্বয়ক মো. আরিফকে ফোন করা হলে তিনি জানান, মন্ত্রণালয়ে সভার কথা আমি জেনেছি। তবে এ বিষয়ে এখনই কিছু বলবো না।

এর আগে, সকালে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সমাবেশ শুরু করে চাকরিতে বয়সসীমা ৩৫ প্রত্যাশী সাধারণ শিক্ষার্থী সমন্বয় পরিষদ। পরে দুপুরের দিকে তারা অবস্থান নেন শাহবাগ মোড়ে। এতে বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল।

উল্লেখ, ১৯৯১ সালে বাংলাদেশের সব পর্যায়ে চাকরিতে আবেদনের বয়সসীমা ২৭ বছর থেকে বাড়িয়ে ৩০ করা হয়। সেই সময় দেশের মানুষের গড় আয়ু ছিল ৫৭ বছর। ৩৩ বছরে মানুষের গড় আয়ু বেড়ে হয়েছে ৭৩। তাই চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি যৌক্তিক বলে মনে করছেন শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ