২০ আগস্ট ২০২৪, ১৮:৫১

পালিয়ে ওমরাহ করতে সৌদি আরব গেলেন ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা ফয়সাল

ফয়সাল মাহমুদ  © সংগৃহীত

সরকার পতনের পর আওয়ামী লীগসহ তার সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর নেতারা পালিয়ে বেড়াচ্ছেন। কেউ কেউ গোপনে দেশ ছেড়েছেন, আবার কেউ কেউ দেশে আত্মগোপনে রয়েছেন। এদিকে, গত ৫ আগস্ট সরকার পতনের পরপরই দেশত্যাগ করেছেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদ। বর্তমানে তিনি সৌদি আরবের মক্কার কাবায় ওমরাহ পালন করছেন বলে তার ফেসবুকের এক পোস্টে জানা গেছে।

ছাত্রলীগ নেতা ফয়সাল মাহমুদ আজ মঙ্গলবার (২০ আগস্ট) সকালে ফেসবুকে কাবায় ওমরাহ পালন করার একটি ছবি পোস্ট করে লেখেন, “আলহামদুলিল্লাহ ২য় উমরাহ শেষ করলাম”। এর আগে গতকাল সোমবার (১৯ আগস্ট) তিনি কাবার একটি ভিডিও ফেসবুকে পোস্ট করেছিলেন।

 

ছাত্রলীগ নেতা ফয়সালের ফেসবুক স্ট্যাটাস

জানা গেছে, গত ৫ আগস্ট ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে পালিয়ে যাওয়ার আগের দিনও পর্যন্ত তিনি ফেসবুকে আন্দোলনকারীদের বিপক্ষে সরব ছিলেন ছাত্রলীগের এই নেতা। সর্বশেষ ৪ আগস্ট করা এক পোস্টে তিনি লিখেন, “জায়গার জায়গার খবর দে ১ দফার খবর দে। ১ দফা বলিস না নিজের কপাল পুড়াইস না।” 

এদিকে, দেশ থেকে পালিয়ে ওমরাহ করার খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। একইসঙ্গে এই নেতার বিচার দাবি করেন তারা।

সাবেক শিক্ষামন্ত্রী নওফেলের সঙ্গে ফয়সাল

তবে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার পর এই নেতার ফেসবুকের প্রোফাইলটি রাতে ডিএক্টিভেট পাওয়া যায়। পরে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার নম্বর বন্ধ পাওয়া গেছে। জানা গেছে, ফয়সাল মাহমুদের গ্রামের বাড়ি চট্টগ্রামের বাঁশখালীতে। তিনি ছাত্রলীগের সাদ্দাম-ইনান কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।

এর আগে তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। তাছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় স্যার এ এফ রহমান হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।