১৮ আগস্ট ২০২৪, ১১:০১

জুলাই বিপ্লবে আহতদের চিকিৎসার ফান্ডিংয়ে ব্যবসায়ীদের প্রতি আহ্বান ফারুকীর

  © সংগৃহীত

জুলাই বিপ্লবে আহতদের চিকিৎসা সহায়তার জন্য ব্যবসায়ীদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। রবিবার (১৮ আগষ্ট) এক ফেসবুক পোস্টে এ আহবান জানান তিনি। 

ফারুকী বলেন, বাংলাদেশে সব ব্যবসায়ীই এস আলম গ্রুপের মাসুদ না কিংবা বেক্সিমকোর দরবেশ না। সেইসব ব্যবসায়ীদের প্রতি আহবান আপনারা জুলাই বিপ্লবে আহতদের চিকিৎসা সহায়তার জন্য এগিয়ে আসেন। বিজ্ঞাপন এবং ইমেজ বিল্ডিংয়ের পিছনে খরচ কমিয়ে এখানে খরচ করেন। বাংলাদেশের মানুষের মনের গভীরে জায়গা হবে আপনাদের যা হাজারো মার্কেটিং স্ট্র্যাটেজি আপনাকে দিতে পারবে না। 

ইতিমধ্যেই ব্র্যাক ব্যাংক এগিয়ে এসেছে উল্লেখ করে তিনি বলেন, ব্র্যাক ব্যাংক এগিয়ে আসার ঘোষণা দিয়েছে। অন্যরাও এগিয়ে আসেন। নিজেরা মিলে জরুরী ভিত্তিতে একটা ফান্ড তৈরি করেন জুলাই বিপ্লবে আহতদের চিকিৎসা সহায়তার জন্য। করে সেটা একটা কেন্দ্রীয় সেলের হাতে তুলে দেয়া যেতে পারে যারা সেখান থেকে বাংলাদেশের সব হাসপাতালে চিকিৎসাধীনদের চিকিৎসা এবং ওষুধ খরচ কেন্দ্রীয়ভাবে মেটাবে। এটা হতে পারে একটা প্রাথমিক ফান্ড। এর সাথে যোগ হতে পারে সরকারের কনট্রিবিউশন। যোগ হতে পারে ব্যাংক লুটেরাদের কাছ থেকে আদায় করা অর্থ। আমরাও কনট্রিবিউট করতে চাই সেই ফান্ডে। 

সরকার সংশ্লিষ্টরা এটা নিয়ে একটু উদ্যোগী হন উল্লেখ করে তিনি বলেন, যাঁদের ত্যাগে এই স্বাধীনতা, তাদের সেবা আমাদের জরুরী কর্তব্য। হিরোজ শুড গেট হোয়াট দে ডিজার্ভ।