১২ আগস্ট ২০২৪, ১২:১১

লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতির পতনের সময় এসেছে: আসিফ মাহমুদ

আসিফ মাহমুদ  © সংগৃহীত

অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ বলেছেন, লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতির পতনের সময় এসেছে। 

সোমবার (১২ আগস্ট) সকালে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া একটি স্ট্যাটাসে তিনি এ কথা বলেন।

আসিফ মাহমুদ লিখেছেন, ছাত্র রাজনীতি নয়, প্রয়োজন রাজনৈতিক সচেতনতা। ক্যাডারভিত্তিক বাহিনী বানানো, নির্যাতন-নিপীড়ন, লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতির বিরুদ্ধে দীর্ঘ লড়াই করেছি। ছাত্রদের মধ্যে রাজনৈতিক সচেতনতা থাকাতেই ফ্যাসিবাদী হাসিনার বিরুদ্ধে লড়াই সম্ভব হয়েছে। ছাত্রদের মধ্যে রাজনৈতিক সচেতনতা থাকলে পথ হারাবে না বাংলাদেশ।

তিনি আরও লিখেছেন, ‘ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে ছাত্র নেতৃত্ব নির্বাচিত হবে। পেশিশক্তির রাজনীতি, নির্যাতন-নিপীড়নের রাজনীতি, লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতির পতনের সময় এসেছে।’

এর আগে, গণমাধ্যমকর্মীদের কাছ থেকে আরও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার প্রত্যাশা করেছেন অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া বিষয়ক উপদেষ্টা এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। রোববার (১১ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া এক পোস্টে এমন প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

পোস্টে তিনি লিখেছেন, ‘আজকে হাইকোর্টের আশপাশ দিয়ে যাইনি একবারও। কয়েকটা নিউজ পোর্টালে দেখলাম যে সেখান থেকে নাকি পালিয়ে যাচ্ছি। নতুন বাংলাদেশে আরও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা প্রত্যাশা করি।’