১০ আগস্ট ২০২৪, ১২:০৪

প্রধান বিচারপতির পদত্যাগের দাবিতে হাইকোর্টে শিক্ষার্থীদের বিক্ষোভ

বিক্ষোভ  © টিডিসি ফটো

এবার প্রধান বিচারপতির পদত্যাগের দাবিতে হাইকোর্টে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। শনিবার (১০ আগস্ট) সকাল সাড়ে ১০টার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন এলাকা থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে হাইকোর্টে জড় হন। 

এসময় 'এক-দুই-তিন-চার, চিফ জাস্টিসের পদত্যাগ', 'স্বৈরাচারের কালো হাত, ভেঙে দাও গুঁড়িয়ে দাও', 'খুনি হাসিনার বিচারপতি, মানিনা মানবো না' ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

এর আগে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ সরকার পতনের পর এবার হাইকোর্ট ঘেরাও কর্মসূচি  ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এ জন্য কার্জন হলের গেটে সবাইকে জড়ো হওয়ার আহ্বান জানানো হয়। শনিবার সকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্ল্যাটফর্ম থেকে এক বার্তায় এ আহ্বান জানানো হয়েছে।

বার্তায় বলা হয়, সবাই দ্রুত ১০টার মধ্যে কার্জন হলের গেটে আসুন, হাইকোর্ট ঘেরাও করা হবে। ফ্যাসিবাদের মদদপুষ্ট ও নানা অপকর্মে জড়িত সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সরকারের সঙ্গে কোনো প্রকার আলোচনা না করে ফুল কোর্ট মিটিং ডেকেছেন।

পরাজিত শক্তির যেকোনো প্রকার ষড়যন্ত্র বরদাশত করা হবে না হুঁশিয়ারি দিতে তারা বলেন, আইনজীবীরা ইতোমধ্যেই এর প্রতিবাদে জড়ো হয়েছেন। আমরা আগেই প্রধান বিচারপতিকে পদত্যাগের আহ্বান জানিয়েছিলাম। ছাত্র-জনতার বিরুদ্ধে অবস্থান নিয়ে তাদেরকে উসকানি দিলে এর ভয়াবহ পরিণাম ভোগ করতে হবে। অবিলম্বে বিনা শর্তে প্রধান বিচারপতি পদ থেকে পদত্যাগ করুন এবং ফুল কোর্ট মিটিং বন্ধ করুন।