০৮ আগস্ট ২০২৪, ০৯:৪০

ফেনীতে আন্দোলনে গুলিবিদ্ধ কলেজ শিক্ষার্থীর ৪ দিন পর মৃত্যু

মাহবুবুল হাসান মাসুম  © সংগৃহীত

ফেনীর মহিপালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গুলিবিদ্ধ হয়ে আহত শিক্ষার্থী মাহবুবুল হাসান মাসুম মারা গেছেন। বুধবার (৭ আগস্ট) চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন থাকা অবস্থায়  বিকেল ৫টার দিকে তার মৃত্যু হয়। নিহতের ভাই মাহফুজুল হাসান এতথ্য নিশ্চিত করেছেন। 

জানা গেছে, নিহত মাসুম জেলার ছাগলনাইয়া উপজেলায় অবস্থিত ছাগলনাইয়া আব্দুল হক ডিগ্রি কলেজের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি ফেনী জেলার সোনাগাজীর মধ্যম চরচান্দিয়া গ্রামে।

মাসুমের ভাই মাহফুজুল হাসান জানান, মহিপালে আন্দোলনের গুলিবিদ্ধ হওয়ার তিনদিন পর মাসুম মারা গেছে। গত ৪ আগস্ট মহিপালে আওয়ামী লীগ নেতাকর্মীদের ছুঁড়া এগুলি মাহাবুবুল হাসানের মাথায় লাগে। সহপাঠীরা তাকে উদ্ধার করে ২৫০ শয্যাবিশিষ্ট ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে তিনদিন আইসিউতে চিকিৎসাধীন থাকার পর মৃত্যু হয়।

তিনি আরও জানান, আজ রাত ১০টায় চট্টগ্রামে প্রথম এবং বৃহস্পতিবার (৮ আগস্ট) সকালে সোনাগাজী সাবের পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় এবং সবশেষ চরচান্দিয়ায় সোবহানীয়া জামে মসজিদে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে ফেনীর মহিপালে শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগের সংঘর্ষ হয়। সেসময় গুলি ও হামলায় ৯ জন নিহতের তথ্য মিলেছে।