০৭ আগস্ট ২০২৪, ২১:৫১

সুস্থ আছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী

গোলাম রাব্বানী  © ফাইল ছবি

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) জিএস গোলাম রাব্বানী সুস্থ আছেন। তবে তিনি কোথায় আছেন সে তথ্য জানা যায়নি।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ছবি ভাইরাল হয়। ভাইরাল হওয়া ছবিতে এক ব্যক্তিকে হাসপাতালে মুমূর্ষ অবস্থায় চিকিৎসা নিতে দেখা যায়। পরে খবর চাউর হয়, ভাইরাল হওয়া ছবিটি ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর এবং তিনি নিহত হয়েছেন।

বিষয়টি জানতে আজ বুধবার রাত সাড়ে ৯টার দিকে যোগাযোগ করা হয় গোলাম রাব্বানীর সঙ্গে। তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘আল্লাহর রহমতে সুস্থ আছি। ছাত্রলীগ সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগের পর দেশের সাধারণ মানুষের সেবা করেছি। সমাজের অনেক অসহায়দের সহযোগিতা করেছি। অন্যায়ের প্রতিবাদ করেছি, ন্যায়ের পক্ষে কথা বলেছি। চাকরি করে হালাল উপার্জন করে জীবিকা নির্বাহ করছি। আমার উপর তাহলে হামলা হবে কেন?’

প্রসঙ্গত, পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নানা সহিংসতার পর শিক্ষার্থী ও সাধারণ মানুষের একদফা দাবির মুখে সোমবার (৫ আগস্ট) পতন ঘটে আওয়ামী লীগ সরকারের। সরকার পতনের পর সরকারের মন্ত্রী-এমপি এবং প্রভাবশালীদের অনেকেই বিদেশ পালিয়েছেন। 

শেখ হাসিনার দেশত্যাগের পর থেকেই আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হামলার শিকার হতে থাকেন। নিহত হন অনেকেই। আবার অনেক গুজবও রটে। তেমনই একটি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে নিয়ে।