০৬ আগস্ট ২০২৪, ১৭:৪৫

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের শোডাউন

  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মিছিল-সমাবেশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীরা। শেখ হাসিনার সরকার পতন হওয়ার পরদিন আজ মঙ্গলবার তারা ক্যাম্পাসে আনন্দ মিছিল বের করেন তারা। 

জানা গেছে, আজকেই প্রথম প্রকাশ্যে মিছিল-সমাবেশ করে দীর্ঘদিন ক্যাম্পাসের বাইরে থাকা এই ছাত্রসংগঠনটির নেতাকর্মীরা। 

ছাত্রদল সভাপতি আলাউদ্দিন মহসিন ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্ব কয়েক শ' ছাত্রদল নেতাকর্মী এতে অংশ নেয়। 

মিছিল পরবর্তী সমাবেশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল সভাপতি আলাউদ্দিন মহসিন বলেন, আজ থেকে বাংলার আকাশ মুক্ত। মুক্তিযুদ্ধের পর আবারও এদেশ স্বাধীন হলো। স্বৈরাচার শেখ হাসিনার পতনের মধ্য দিয়ে দেশ গণতান্ত্রিক পরিবেশের দিকে হাঁটতে শুরু করলো। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এতদিন সন্ত্রাসীদের দখলে ছিল। আজ থেকে এই ক্যাম্পাস হবে সাধারণ শিক্ষার্থীদের। স্বাধীনতা ঘোষক শহীদ জিয়ার আদর্শের কর্মী। তার সুযোগ্য সন্তান দেশনায়ক তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী জাতীয়তাবাদী ছাত্রদল এই ক্যাম্পাসের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে সাধারণ শিক্ষার্থীদের নিকট দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। 

বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান বলেন, বাংলাদেশের ইতিহাসে আজকের দিনটি স্মরণীয়। আজকের সূর্য নতুন সূর্য। ছাত্রজনতার তোপের মুখে স্বৈরাচার শেখ হাসিনার পালানোর মধ্য দিয়ে এ দেশ মুক্ত হলো। স্বাধীনতার ঘোষক শহীদ জিয়ার আদর্শ ও দেশনায়ক তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী জাতীয়তাবাদী ছাত্র সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনবে। এই ক্যাম্পাসে আর কোনো সন্ত্রাসী সংগঠনের জায়গা হবে। ছাত্রদল তাদের প্রতিহত করবে।