০৪ আগস্ট ২০২৪, ১৮:০০

থানায় ঢুকে পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা

  © সংগৃহীত

কুমিল্লার ইলিয়টগঞ্জ হাইওয়ে থানায় ঢুকে এক পুলিশ কনস্টেবলকে পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। হাইওয়ে কুমিল্লা অঞ্চলের সহকারী পুলিশ সুপার মাসুম সরদার এ তথ্য নিশ্চিত করেছেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সর্বাত্মক অসহযোগ আন্দোলন এবং সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলন চলছে সারাদেশে। 

রবিবার (০৪ আগস্ট) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক লাগোয়া জেলার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ হাইওয়ে থানায় এ ঘটনা ঘটে। হাইওয়ে পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, নিহত কনস্টেবলের নাম মো. এরশাদ আলী।

পুলিশ জানিয়েছে, রবিবার দুপুরে আন্দোলন চলাকালে হঠাৎ কয়েক শ দুর্বৃত্ত ইলিয়টগঞ্জ হাইওয়ে থানায় আক্রমণ করে। এ সময় পুলিশ সদস্যরা ছাদে উঠে যায় আশ্রয় নেয়। কিন্তু কনস্টেবল এরশাদ উঠতে পারেননি। পরে দুর্বৃত্তরা এরশাদকে একা পেয়ে পিটিয়ে হত্যা করে।

মাসুম সরদার জানান, আন্দোলনরতরা মিছিল নিয়ে দুপুরে ইলিয়টগঞ্জ হাইওয়ে থানায় ঢুকে প্রথমে নিচতলা ভাঙচুর করে এবং পরে দ্বিতীয় তলায় ভাঙচুর চালায়। এক পর্যায়ে থানায় অগ্নিসংযোগ করে কনস্টেবল এরশাদকে টেনেহিঁচড়ে বাহিরে নিয়ে আসে এবং পরে তাকে এলোপাতাড়ি পিটিয়ে হত্যা করে। খবর পেয়ে সেনাবাহিনীর একটি টহল টিম সেখানে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। নিহত কনস্টেবল এরশাদের মরদেহ ফাঁড়িতে রয়েছে।