খুলনার শিববাড়ি মোড়ের নাম পাল্টে শহীদ মীর মুগ্ধ চত্বর ঘোষণা

মীর মুগ্ধ চত্বর
মীর মুগ্ধ চত্বর  © টিডিসি ফটো

খুলনার শিববাড়ি মোড়ের নাম পাল্টে শহীদ মীর মুগ্ধ চত্বর ঘোষণা করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। কোটা সংস্কার আন্দোলনে নিহত খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) গণিত ডিসিপ্লিনের ১৯ ব্যাচের শিক্ষার্থী মীর মুগ্ধ স্মরণে এ মোড়ের নাম শহীদ মীর মুগ্ধ চত্বর নামকরণ করার ঘোষণা দেন তাঁরা। 

আজ রবিবার দুপুরে শিববাড়ি মোড়ে আন্দোলনরত শিক্ষার্থীরা ‘শহীদ মীর মুগ্ধ চত্বর’ লেখা একটি ব্যানার মোড়ের মাঝখানে ঝুলিয়ে দেয়। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা এই দাবির সমর্থন জানিয়ে মীর মুগ্ধ এর নামে স্লোগান দিতে থাকেন। 

এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে হাজার হাজার সাধারণ মানুষকেও অংশ নিতে দেখা যায়। শিক্ষার্থী ও সাধারণ মানুষের সমাগমে জনস্রোতে পরিণত হয় শিববাড়ি মোড়। এ সময় নিহত মীর মুগ্ধ স্মরণে শিববাড়ি মোড়কে শহীদ মীর মুগ্ধ চত্বর হিসেবে ঘোষণা করেন আন্দোলনকারীরা। 

আন্দোলনে রাকিবুল ইসলাম নামে এক শিক্ষার্থী বলেন, ‘শহীদ মীর মুগ্ধ এর স্মরণে আজ থেকে শিববাড়ি মোড়ের নাম পাল্টে হবে ‘শহীদ মীর মুগ্ধ চত্বর’। সে কোটা সংস্কার আন্দোলনে অংশ নিয়ে নির্মমভাবে হত্যার শিকার হয়েছে। আমরা তার হত্যার বিচার চাই।’ 

আন্দোলনে এক অভিভাবক বলেন, ‘মীর মুগ্ধ আমারও সন্তান। আমরা তার হত্যার বিচার চাই। একই সঙ্গে এই স্বৈরাচার সরকারের পদত্যাগ চাই আমরা।’ 


সর্বশেষ সংবাদ