০৪ আগস্ট ২০২৪, ০৮:৫১

খুলনা শিববাড়ি চত্বরে শিক্ষার্থীদের গণসমাবেশের ঘোষণা

  © সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে আজ রোববার সকাল সাড়ে ১০টায় খুলনা নগরীর শিববাড়ি চত্বরে গণসমাবেশ অনুষ্ঠিত হবে। শনিবার রাতে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় শিক্ষার্থীরা। এছাড়া শিববাড়ি মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করার পরিকল্পনাও রয়েছে বলে জানায় তারা। 

এছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক দফা দাবির সমর্থনে আজ বেলা ১২টায় গোলকমনি শিশুপার্কে কর্মসূচি পালন করবে বৈষম্যবিরোধী সামাজিক ও সাস্কৃতিক ঐক্য। সংগঠনটির পক্ষে অ্যাডভোকেট কুদরত ই খুদা এ তথ্য জানান।

এছাড়া খুলনা মহানগর ও জেলা বিএনপি দুপুর আড়াইটায় কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ের সামনে সংহতি সমাবেশের ঘোষণা দিয়েছে।

এদিকে আজ রোববার নগরীর সাতটি স্থানে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। শনিবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগ আয়োজিত জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জানানো হয়, বিকেল ৪টায় সদর ও সোনাডাঙ্গা থানার ১৬ ওয়ার্ডের সাতটি স্থানে পৃথক পৃথক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৩০, ৩১ ও ২৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ বড় খালপাড় আল আমিন জামে মসজিদ চত্ত্বর, ২৪ ও ২৭ নম্বর ওয়ার্ড সাতরাস্তার মোড়, ২২ ও ২৯ নম্বর ওয়ার্ড নতুনবাজার মোড়, ২১ ও ২৩ নম্বর ওয়ার্ড এবং মহানগর পর্যায়ের সব সহযোগী সংগঠন মহানগর আওয়ামী লীগ কার্যালয় চত্ত্বরে, ১৬ ও ১৭ নম্বর ওয়ার্ড মেডিকেল কলেজ হাসপাতালের সামনে, ১৮, ১৯, ২০ নম্বর ওয়ার্ড খলিল চেম্বার মোড়, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড বানরগাতী খালাশীর চাতালে বিক্ষোভ সমাবেশ করবে।