০৩ আগস্ট ২০২৪, ১৯:৩৮

শিক্ষামন্ত্রীর বাসায় হামলা

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী  © টিডিসি ফটো

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের চট্টগ্রামের চশমা হিলের বাসায় হামলা চালানো হয়েছে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে যাচ্ছে। শনিবার (৩ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম নগরের দুই নম্বর গেট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল পৌঁছালে সেখান থেকে একটি অংশ মেয়র গলির দিকে অগ্রসর হয়। এরপরই চশমা হিলের বাসায় হামলা চালানো হয়।

চট্টগ্রাম নগর পুলিশ উত্তর জোনের অতিরিক্ত উপ-কমিশনার মো. জাহাঙ্গীর বলেন, মন্ত্রীর বাড়িতে হামলার ঘটনা শোনার পর আমরা ঘটনাস্থলের দিকে রওনা দিয়েছি। নগর পুলিশের আরেক অতিরিক্ত উপ-কমিশনার কাজী তারেক আজিজ বলেন, মিছিল থেকে শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা হয়েছে। তারা কয়েকটি পুলিশ বক্সও ভাঙচুর করেছে।

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার মিছিল নগরীর ষোলশহর এলাকা অতিক্রম করার সময় শিক্ষামন্ত্রীর বাসায় এই হামলা হয়। এসময় মন্ত্রীর বাসভবনে থাকা কয়েকটি গাড়ি ও বিভিন্ন জিনিস ভাঙচুর করা হয়। মন্ত্রীর ভগ্নিপতি সেলিম আক্তার চৌধুরী বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'বিক্ষোভকারীরা মন্ত্রীর বাসভবনে হামলা করেছে বলে খবর পেয়েছি। আমরা ঘটনাস্থলে যাচ্ছি।' নগরীর পাঁচলাইশ থানার ডিউটি অফিসার এসআই তৃষা দাস বলেন, 'মন্ত্রীর বাসায় হামলার সংবাদ পেয়ে ঘটনাস্থলে ফোর্স  পাঠানো হয়েছে।'

মন্ত্রীর চাচাতো ভাই প্রত্যক্ষদর্শী মেজবাউদ্দিন নোবেল বলেন, '২০০-২৫০ বিক্ষোভকারী মন্ত্রীর বাসভবনের প্রধান গেট ভেঙে ভেতরে প্রবেশ করে। বাসার সামনে থাকা একটি পাজেরো জিপসহ আরও গাড়ি ভাঙচুর করে। এরপর বৈঠকখানার জানালার কাঁচ, ফুলের বাগান তছনছ করে। এসময় মন্ত্রীর মা ও চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন বাসায় ছিলেন।'