০৩ আগস্ট ২০২৪, ১৫:২৩

যাত্রাবাড়ীতে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

যাত্রাবাড়ী এলাকায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ  © সংগৃহীত

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে অংশ নিতে জড়ো হয়েছেন শিক্ষার্থীরা। শনিবার (৩ আগস্ট) দুপুরে কাজলা ও শনিড়আখরা এলাকায় জড়ো হতে থাকেন তারা। এ সময় তারা একযোগে ৯ দফা দাবি আদায়ে স্লোগান দেয়।

শিক্ষার্থীরা বলেন, ‘৯ দফা আদায় না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরব না। দেশজুড়ে আমাদের ভাই-বোনদের হত্যা করা হয়েছে। সাধারণ মানুষকে হত্যা করা হয়েছে। আমরা এই হত্যাকাণ্ডের বিচার চাই।’

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান গণমাধ্যমকে জানান, শিক্ষার্থীসহ সাধারণ মানুষ সড়ক অবরোধ করে রেখেছে। কোনো যানবাহন চলতে দিচ্ছে না তারা। তাদের সড়ক ছেড়ে দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

এদিকে আফতাবনগর, রামপুরা, বাড্ডা, সাইন্সল্যাবসহ রাজধানীর বিভিন্ন সড়কে জড়ো হয়েছেন শিক্ষার্থীরা। দুপুর ১২টায় আফতাবনগরে সরজমিনে গিয়ে দেখা যায় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিয়ে মিছিল করছেন। 

এরআগে সারা দেশে শনিবার বিক্ষোভ মিছিল কর্মসূচি পালনের ঘোষণা দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। শুক্রবার রাত পৌনে ৮টার দিকে ফেসবুক লাইভে এই কর্মসূচির ঘোষণা দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবদুল হান্নান।