০৩ আগস্ট ২০২৪, ১১:৪৫

এবার সমন্বয়ক ৪৯ জন, সহ-সমন্বয়ক ১০৯

কোটা সংস্কার আন্দোলন  © ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সারাদেশে আন্দোলনরত শিক্ষার্থী প্রতিনিধিদের নিয়ে ১৫৮ সদস্য বিশিষ্ট সমন্বয়ক টিম গঠন করা হয়েছে। শনিবার (৩ আগস্ট) সমন্বয়ক রিফাত রশিদ প্রেরিত গণমাধ্যমে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। তাছাড়া, আন্দোলনের সুবিধার্থে সামনের দিনে সারা দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের সমন্বয়কদের নিয়ে সমন্বয়ক টিম বর্ধিত করা হবে বলেও জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর নির্মমভাবে চালানো গণহত্যার বিচার, গণহত্যায় দায়ীদের পদত্যাগ এবং গ্রেফতারকৃতদের মুক্তির দাবিতে এই সমন্বয়ক টিম গঠন করা হয়েছে। সমন্বয়ক টিমে ৪৯ জনকে সমন্বয়ক ও ১০৯ জনকে সহ-সমন্বয়ক করা হয়েছে।  

৪৯ জন সমন্বয়ক মধ্যে রয়েছেন, নাহিদ ইসলাম, সারজিস আলম, হাসনাত আব্দুল্লাহ, আসিফ মাহমুদ, মো. মাহিন সরকার, আব্দুল কাদের, আবু বাকের মজুমদার, আব্দুল হান্নান মাসুদ, আদনান আবির, জামান মৃধা, মোহাম্মদ সোহাগ মিয়া, রিফাত রশিদ, হাসিব আল ইসলাম, আব্দুল্লাহ সালেহীন অয়ন, লুৎফর রহমান, আহনাফ সাঈদ খান,মোয়াজ্জেম হোসেন,ওয়াহিদুজ্জামান,তারেকুল ইসলাম (তারেক রেজা) ,হামজা মাহবুব,রেজোয়ান রিফাত, তরিকুল ইসলাম ও নুসরাত তাবাসসুম (শামসুন্নাহার হল, ঢাকা বিশ্ববিদ্যালয়)। 

আরও পড়ুন: আওয়ামী লীগের সঙ্গে বসার আহ্বান প্রত্যাখ্যান আন্দোলনকারীদের

এছাড়াও রয়েছেন, রাফিয়া রেহনুমা হৃদি (বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল, ঢাকা বিশ্ববিদ্যালয়), মুমতাহীনা মাহজাবিন মোহনা (বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা হল, ঢাকা বিশ্ববিদ্যালয়), আনিকা তাহসিনা (রোকেয়া হল, ঢাকা বিশ্ববিদ্যালয়), উমামা ফাতেমা (সুফিয়া কামাল হল, ঢাকা বিশ্ববিদ্যালয়), তাহমিদ আল মুদ্দাসসির চৌধুরী, নিশিতা জামান নিহা, মেহেদী হাসান (সোশিওলজি), মো. আবু সাঈদ, সানজানা আফিফা অদিতি, তানজিনা তামিম হাসসা ও আলিফ হোসাইন।

কাউসার মিয়া, সাইফুল ইসলাম, আরিফ সোহেল (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়), আব্দুর রশিদ জিতু (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়), চর্থা রিয়া (জগন্নাথ বিশ্ববিদ্যালয়), রাসেল আহমেদ (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), আসাদুল্লাহ আল গালিব (শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মো তৌহিদ আহমেদ আশিক (শেরেবাংলা কৃষি বিশ্ববিদালয়), গোলাম কিবরিয়া চৌধুরী মিশু (রাজশাহী বিশ্ববিদ্যালয়), নাজমুল হাসান (ঢাকা কলেজ), শাহিনুর সুমী (কছেন মহিলা কলেজ), সিনথিয়া জাহিন আয়েশা (বদরুন্নেসা কলেজ), ইব্রাহীম নিরব, নাজিবন জাল্লাত (ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি) ও আসাদ বিন বনি (গণ বিশ্ববিদ্যালয়)।