৩০ জুলাই ২০২৪, ১৯:১০

এবার ‘লাল’ হলো টেন মিনিট স্কুলের প্রোফাইল

এবার ‘লাল’ হলো টেন মিনিট স্কুলের প্রোফাইলও  © সংগৃহীত

নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজের প্রোফাইলের লাল ছবি দিয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের কর্মসূচিতে একাত্মতা জানিয়েছেন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক এবং তার স্ত্রী মুনজেরিন শহীদও। এবার টেন মিনিট স্কুলের প্রোফাইলেও লাল ছবি দেয়া হয়েছে।

কোটা সংস্কার আন্দোলনকারীদের পক্ষে নিজেদের অবস্থান স্পষ্ট করার পর টেন মিনিট স্কুলের পক্ষ থেকেও একাত্মতা জানানো হয়েছে। বিকেল সাড়ে ৩টার দিকে টেন স্কুলের অফিসিয়াল ফেসবুক পেজের প্রোফাইলেও লাল আপলোড করা হয়। তাতে মাঝখানে ইংরেজিতে ১০ লেখা রয়েছে।

তরুণ-তরুণীদের মধ্যে তুমুল জনপ্রিয় এ জুটিকে অবশ্য কোটা সংস্কার আন্দোলনের পক্ষ নেওয়ায় তোপের মুখেও পড়তে হয়েছে। স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের পক্ষ থেকে টেন মিনিট স্কুলের জন্য যে ৫ কোটি টাকা বিনিয়োগ প্রস্তাব করা হয়েছিল, তা হঠাৎ বাতিল করা হয়েছে।

তারপরও কোটা সংস্কার আন্দোলনকারীদের পাশেই থেকেছেন আয়মান-মুনজেরিন দম্পতি। সবশেষ আন্দোলনকারীদের ঘোষিত ‘চোখে-মুখে লাল কাপড় বেঁধে ছবি অনলাইনে প্রচার’ কর্মসূচিতেও অংশ নিয়েছেন তারা।

গত ১৩ জুলাই কোটা সংস্কার আন্দোলনে সমর্থন দিয়ে নিজের ফেসবুক পেজে পোস্ট করেন আয়মান সাদিক। সেসময় তিনি লেখেন, ‘কোটা সংস্কার চাই। মেধা হোক সবচেয়ে বড় কোটা’। এর একদিন পরই ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা। এ ঘটনারও প্রতিবাদ জানান আয়মান সাদিক।

১৫ জুলাই সোয়া ৬টার দিকে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে হামলার প্রতিবাদ জানিয়ে স্ট্যাটাস দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এর সাবেক এ শিক্ষার্থী। ঢাবির সাদা-কালো লোগোর ওপর ছোপ ছোপ রক্তের একটি ছবি পোস্ট করে ক্যাপশনে আয়মান লিখেছেন, ‘রক্তাক্ত ঢাকা বিশ্ববিদ্যালয়! আমার ক্যাম্পাসে রক্ত কেন? প্রতিবাদ জানাই।’