পুরানা পল্টনে বিক্ষোভ মিছিল থেকে দুই ঢাবি শিক্ষার্থীসহ চারজন আটক 

ঢাবির দুই শিক্ষার্থীসহ আটক চারজন
ঢাবির দুই শিক্ষার্থীসহ আটক চারজন  © সংগৃহীত

চলমান কোটা আন্দোলনকে ঘিরে রাজধানীর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে পুরানা পল্টনে শিক্ষার্থীদের একটি অংশ জড়ো হয়ে মিছিল করতে থাকে। এসময় ছাত্র আন্দোলনের অন্যতম সহ-সমন্বয়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মুসাদ্দিক, রাফিসহ চারজনকে আটক করা হয়। সোমবার (২৯ জুলাই) দুপুর ১টার দিকে পুরানা পল্টন মোড়ে এ ঘটনা ঘটে। 

আটকৃত শিক্ষার্থীরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের মোসাদ্দিক আলি ইবনে মোহাম্মদ এবং আরবি বিভাগের শিক্ষার্থী আবিদ হাসান রাফি। বাকি দুইজনের নাম পরিচয় জানা যায়নি। 

আন্দোলনকারী এক শিক্ষার্থী বলেন, আমরা প্রেসক্লাব থেকে মিছিল শুরু করার কথা ভাবছিলাম। কিন্তু পুলিশের বাধায় সম্ভব তা হচ্ছিল না। পরবর্তীতে স্থান পরিবর্তন করে পল্টনে আসি। কিন্তু মিছিল শুরু করার ৫ মিনিটের মধ্যে পুলিশ আমাদের বাধা দেয় এবং দুইজনকে আটক করে নিয়ে যায়। আমাদের হাতে লাঠি কিংবা এ জাতীয় কিছুই ছিল না। আমরা শান্তিপূর্ণভাবে মিছিল শুরু করছিলাম।

এর আগে ডিবি হেফাজতে থাকা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৬ সমন্বয়ক সব ধরনের কর্মসূচি প্রত্যাহার করলেও বাইরে থাকা সমন্বয়ক ও সহ-সমন্বকরা তা প্রত্যাখান করে আজ সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেন। ঢাকাসহ কয়েকটি জায়গায় তাদের ডাকে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হচ্ছে। 


সর্বশেষ সংবাদ