২৯ জুলাই ২০২৪, ০৯:০০

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে চট্টগ্রামে ধরপাকড়, আটক ৮৯৭ 

কোটা সংস্কার আন্দোলন  © ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলন ঘিরে চট্টগ্রামে হওয়া সহিংসতার ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনীর ধরপাকড় অব্যাহত রয়েছে। রবিবার (২৮জুলাই) শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ৫০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগর থেকে ৪০ জন এবং জেলার বিভিন্ন স্থান থেকে ১০ জনকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রামে এ নিয়ে বিভিন্ন মামলায় গত ১৩ দিনে চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মন্জুর আলম চৌধুরী মন্জু, শিবির নেতা সরওয়ার সহ মোট ৮৯৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ বলেন, গত ২৪ ঘণ্টায় নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সবমিলে চট্টগ্রাম নগরের ২০টি মামলায় ৫১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

নতুন করে নগরের পাচঁলাইশ থানায় আরেকটি  মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় ৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০ থেকে ৩৫ জনকে আসামি করা হয়েছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ হোসেন বলেন, গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন থানা থেকে ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে চট্টগ্রাম জেলার ১১টি মামলায় সব মিলে ৩৮১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।