২৮ জুলাই ২০২৪, ২০:৩০

গণতান্ত্রিক ছাত্র জোটের কালো পতাকা মিছিল, সরকারের পদত্যাগ দাবি

কালো পতাকা মিছিল  © টিডিসি ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ, শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া, কারফিউ প্রত্যাহার ও হামলা-মামলা তুলে নিয়ে আটক শিক্ষার্থীদের মুক্তির দাবিতে কালো পতাকা মিছিল করেছে গণতান্ত্রিক ছাত্র জোট। রবিবার (২৮ জুলাই) জাতীয়  প্রেসক্লাব থেকে বিক্ষোভ মিছিলটি শুরু করতে গেলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ মাইক কেড়ে নেয়। পরে পুলিশি বাধা উপেক্ষা করে মিছিলটি পল্টন মোড়ে এসে শেষ হয়। এরপর সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের কেন্দ্রীয় সভাপতি ছায়েদুল হক নিশানের সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক ছাত্র জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নের (একাংশ) সভাপতি রাগিব নাঈম। এতে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাফিকুজ্জামান ফরিদ, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি দিলীপ রায়, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সহসভাপতি দীপা মল্লিক, পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি অঙ্কন চাকমা,  বিপ্লবী ছাত্র-যুব আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সংগঠক নাইম উদ্দিন।

সমাবেশ থেকে ‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন’ এর  সমন্বয়কসহ অবিলম্বে আটককৃতদের মুক্তি, কারফিউ প্রত্যাহার, শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া এবং সারাদেশে অব্যাহত নির্যাতন ও গণগ্রেফতার বন্ধের দাবি জানানো হয়। এছাড়াও সমাবেশ থেকে শিক্ষার্থী ও সাধারণ মানুষকে হত্যার দায়ে অবিলম্বে শেখ হাসিনা সরকারের পদত্যাগের দাবি তোলা হয়।