কোটা সংস্কার আন্দোলন

‘আমার ছোট মারে, তুই আমাদের ছেড়ে চলে গেলি!

রিয়া গোপ
রিয়া গোপ  © সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গত শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ সদরের নয়ামাটি এলাকায় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। সে সময় পরিবারের সবার সঙ্গে বাসার ছাদে গিয়েছিল ছয় বছরের ছোট্ট মেয়ে রিয়া গোপ। হঠাৎ গুলি এসে লাগে প্রথম শ্রেণির এই শিক্ষার্থীর শরীরে। দ্রুত তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। বুধবার (২৫ জুলাই) পাঁচ দিন চিকিৎসাধীন থাকার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় শিশু রিয়া।

রিয়ার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয় বুধবার সন্ধ্যা সোয়া ছয়টার কিছু পরে। মর্গ থেকে অ্যাম্বুলেন্সে তোলার আগে স্ট্রেচারে রাখা মেয়েটির মুখ দেখানো হয় স্বজনদের। মুহূর্তেই কান্নায় ভেঙে পড়েন স্বজনেরা। রিয়ার ছোট খালা আহাজারি করতে করতে বলেন, ‘আমার ছোট মারে, তুই আমাদের ছেড়ে চলে গেলি! তোরে ছাড়া আমরা কেমনে বাঁচব?’

আরও পড়ুন: পাঁচ দিন বুকে গুলি নিয়ে হাসপাতালে হাসপাতালে যাওয়া হৃদয়ের শ্বাস থেমে গেলো 

মৃত শিশু রিয়ার বাবা দীপক কুমার গোপ বলেন, 'শুক্রবার পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। আমাদের চারতলা বাসার ছাদে আরও অনেকের সঙ্গে গিয়েছিল আমার মেয়েটা। হঠাৎ একটি গুলি এসে লাগে তার গায়ে। আজ মারা গেল আমার মেয়েটা।'

কোটা আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতায় আহত তিনজন বুধবার চিকিৎসাধীন অবস্থায় ঢামেক হাসপাতালে মারা গেছে। তারা হলো—নারায়ণগঞ্জের রিয়া গোপ, শাহজাহান ওরফে হৃদয় (২২) ও সাজেদুর রহমান ওমর (২২)।

ঢামেক মর্গ সূত্র জানায়, সংঘর্ষের ঘটনায় আহত তিনজন আজ সকালে মারা গেছে। শিশু রিয়ার মাথায় গুলি লেগেছিল। তাদের মধ্যে হৃদয় একটি কোম্পানির বিক্রয় প্রতিনিধি ছিলেন। গত শুক্রবার মহাখালী এলাকায় সংঘর্ষের সময় আহত হন।

ওমর রোববার গুলিবিদ্ধ হন যাত্রাবাড়ী এলাকায়। তিনি একটি আইটি প্রতিষ্ঠানে কাজ করতেন বলে তার ভাই সিরাজুল জানিয়েছেন।

 

সর্বশেষ সংবাদ