‘তারা আমার শিশুকে হত্যা করেছে...আমি বিচার চাই’—ফারাজের মায়ের আবেগঘন স্ট্যাটাস

মায়ের সাথে নিহত শিক্ষার্থী ফারহান ফায়াজ
মায়ের সাথে নিহত শিক্ষার্থী ফারহান ফায়াজ   © সংগৃহীত

কোটা আন্দোলনকারীদের সঙ্গে সরকার সমর্থক ও পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় নিহত হন ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের শিক্ষার্থী মো. ফারহানুল ইসলাম ইসলাম ভূঁইয়া (ফারহান ফায়াজ)। উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী ছিলেন এবং ২০২৫ ব্যাচের শিক্ষার্থীদের সাথে পরীক্ষায় অংশ্রগ্রহণের কথা ছিল ১৮ বছর বয়সী এই তরুণ শিক্ষার্থীর।

আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা ১১টার পর থেকেই ধানমন্ডির রাপা প্লাজার পাশের মোড় থেকে শুরু হয় সংঘর্ষের ঘটনায় নিহত হন তিনি। বর্তমানে তার লাশ লালমাটিয়া সিটি হাসপাতালে রাখা হয়েছে। এরপর বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন ফায়াজের মা নাজিয়া খান।

আরও পড়ুন: আপডেট: আজ কোটা আন্দোলনে সারাদেশে নিহত ৯

পোস্টে তিনি লিখেছেন, ‘তারা আমার শিশুকে হত্যা করেছে। এমনকি তার বয়স ১৮ বছরও ছিল না। আমি ফারহান ফায়াজ এর হত্যার বিচার চাই। ফাইয়াজ ১২ই সেপ্টেম্বর ২০০৬ সালে জন্মগ্রহণ করেন। আমি চাই তোমরা সবাই ফুসফুসের উপরে চিৎকার কর।’’

এর আগে বৃহস্পতিবার সকালে থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের সাথে সংঘর্ষে জড়ায় পুলিশ-আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং সরকার সমর্থক  রাজনৈতিক ও দলীয় সদস্যরা। এরপর বিভিন্ন স্থানে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সারাদেশে নিহতের পাশাপাশি কয়েক শতাধিক আন্দোলনকারী।


সর্বশেষ সংবাদ