০৮ জুলাই ২০২৪, ২২:২৯

পিএসসির প্রশ্নফাঁস: গ্রেপ্তারের তালিকায় ঢাবি ছাত্রলীগের সাবেক নেতা

আবু সোলায়মান মো. সোহেল  © সংগৃহীত

বাংলাদেশ রেলওয়ের উপসহকারী প্রকৌশলীসহ সরকারি কর্মকমিশনের (পিএসসি) বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত অভিযোগে কমিশনের দুজন উপপরিচালক, একজন সহকারী পরিচালকসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গ্রেপ্তারের তালিকায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সাবেক এক নেতার নামও রয়েছে। বর্তমানে তিনি পেশায় ব্যবসায়ী বলে জানিয়েছে পুলিশ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ওই ছাত্রলীগ নেতার নাম আবু সোলায়মান মো. সোহেল। বর্তমানে তিনি মিরপুরের ব্যবসায়ী। এছাড়া গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে পিএসসির সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী এবং তার ছেলে সৈয়দ সোহানুর রহমান ওরফে সিয়াম রয়েছেন।

গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে আছেন পিএসসির উপপরিচালক মো. আবু জাফর ও জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক এস এম আলমগীর কবির, অফিস সহায়ক সাজেদুল ইসলাম, ডেসপাস রাইডার খলিলুর রহমান, সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী ও তাঁর ছেলে সৈয়দ সোহানুর রহমান।

গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে আরও আছেন সাবেক সেনাসদস্য নোমান সিদ্দিকী, অডিটর প্রিয়নাথ রায়, ঢাকার ইমিগ্রেশন ও পাসপোর্ট অফিসে কর্মরত মো. মামুনুর রশীদ, নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের নিরাপত্তা প্রহরী শাহাদাত হোসেন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের টেকনিশিয়ান মো. নিয়ামুন হাসান, ব্যবসায়ী সহোদর সাখাওয়াত হোসেন ও সায়েম হোসেন, ব্যবসায়ী মো. জাহিদুল ইসলাম ও যুবক লিটন সরকার।