০৪ জুন ২০২৪, ২৩:১৫

রিলেশন নিয়ে ইডেন নেত্রীর সঙ্গে আলোচনার মধ্যেই ফেসবুকে বিয়ের ছবি ছাত্রলীগ নেতার

ছাত্রলীগ নেতার বিয়ের ছবি  © ফেসবুক থেকে সংগৃহীত

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ফুয়াদ হোসেন শাহাদাতের সঙ্গে সম্প্রতি ইডেন কলেজ ছাত্রলীগের সাবেক এক নেত্রীর বিয়ের স্বীকৃতি ও স্ত্রীর মর্যাদা দাবির বিষয়টি নিয়ে বেশ আলোচনা-সমালোচনা চলছে। এরই মধ্যে অন্য আরেকজনকে বিয়ে করার কথা এই নেতা নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন। এরপর শাহাদাতকে সংগঠন থেকে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

আজ মঙ্গলবার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে অব্যাহতির তথ্য জানানো হয়। তবে কেন তাকে অব্যাহতি দেওয়া হয়েছে এ ব্যাপারে কোনো কারণ উল্লেখ করা হয়নি।

এর আগে গতকাল সোমবার রাতে জেরিন নামে এক নারীর সঙ্গে ছবি তুলে ‘Got married’ দিয়ে বিয়ে করার কথা সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন শাহাদাত। আবার আজকে তিনি সেই পোস্টটি এডিট করে লিখেন ‘Way to be married’. পদে থাকা অবস্থায় বিয়ে করার কারণে সংগঠন থেকে তাকে অব্যাহতি দেওয়া হতে পারে বলে জানিয়েছেন ছাত্রলীগের একজন নেতা।

বিষয়টি জানতে ফুয়াদ হোসেন শাহাদাতের সঙ্গে একাধিকবার ফোনে কথা বলার চেষ্টা করা হলেও তিনি রিসিভ করেননি।

এর আগে গত ২৪ মে ফুয়াদ হোসেন শাহাদাতের বিরুদ্ধে প্রতারণা ও নির্যাতনের অভিযোগ তোলেন ইডেন কলেজ ছাত্রলীগের সাবেক এক নেত্রী। বিষয়টির প্রতিকার চেয়ে সেই নেত্রী ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে লিখিত অভিযোগও করেন। অভিযোগপত্রে তাদের ২০১৬ সালে বিয়ে হয় বলে জানান তিনি। তবে বিয়ের সকল ডকুমেন্টস শাহাদাত গোপন রেখেছেন বলে জানান তিনি। এর আগে গত ১৮ ফেব্রুয়ারি সেই নেত্রী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে বিষয়গুলো জানালে তিনি ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে মীমাংসার দায়িত্ব দেন।

তবে শাহাদাত এসব অভিযোগ অস্বীকার করে জানিয়েছে, গত বছরের ৩ নভেম্বর হাজারীবাগ থানায় ওই তরুণীর বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি করেছিলেন তিনি। এতে শাহাদাত ওই নেত্রীর সঙ্গে ফেসবুকের মাধ্যমে বন্ধুত্ব গড়ে ওঠার বিষয়টি স্বীকার করে বলেন, বন্ধুত্বের সুবাদে নিজের মোবাইল ফোনে ছবি ধারণ করে পরবর্তী সময়ে ওই নেত্রী তার বাসা ভাড়াসহ বিভিন্ন খরচ দিতে তাকে বাধ্য করে। টাকা না দিলে ফেসবুকে ছবি বিভিন্নভাবে পোস্ট করে সম্মানহানি করার হুমকি দেয়। সর্বশেষ গত এপ্রিলেও এআই দিয়ে অপ্রীতিকর ছবি-ভিডিও বানিয়ে তা ছড়িয়ে দেওয়ার আশঙ্কায় এ জিডি করেন ফুয়াদ।

শাহাদাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের ছাত্র ছিলেন।  ছাত্রলীগের আইন সম্পাদক ও  ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল শাখার সাধারণ সম্পাদকও ছিলেন। ছাত্রলীগের সর্বশেষ জাতীয় সম্মেলনে পদপ্রত্যাশীও ছিলেন। বর্তমানে ছাত্রলীগের সহ-সভাপতি পদ থেকে অব্যাহতি পেয়েছেন।