ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণের ওপর ছাত্রলীগের হামলা, হাসপাতালে ভর্তি

হামলায় আহত শ্রাবণকে হাসপাতালে ভর্তি করা হয়েছে
হামলায় আহত শ্রাবণকে হাসপাতালে ভর্তি করা হয়েছে  © সংগৃহীত

ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য কাজী রওনাকুল ইসলাম শ্রাবণকে হামলা চালিয়ে রক্তাক্ত করা হয়েছে। হামলার শিকার শ্রাবণকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে পরিবারের সদস্যরা তাকে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করেন।

মঙ্গলবার (২১ মে) রাত ৯ টার দিকে রাজধানীর শিল্পকলার সামনে তার ওপর এ হামলা হয়। হামলার ঘটনার পর এক বিবৃতিতে এ ঘটনায় তীব্র প্রতিক্রয়া জানিয়েছেন সংগঠনটির বর্তমান সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির। সংগঠনটির পক্ষ থেকে এ হামলার সমুচিত জবাব দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

ছাত্রদলের দপ্তর সম্পাদক (সহ-সভাপতি পদমর্যাদা) মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়েছে, ছাত্রদলের সাবেক সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ শিল্পকলা একাডেমি এলাকায় নেতাকর্মীদের সাথে আলোচনাকালে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা রড, চাপাতি, রামদা, হকিস্টিক নিয়ে নৃশংস হামলা চালায়। এসময় কাজী রওনকুল ইসলাম শ্রাবণ গুরুতর আহত হন।

বিনা উস্কানিতে এই হামলায় ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মো. ঝলক মিয়া, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মশিউর রহমান, মৌসুমী হক মৌ, ঢাকা মহানগর দক্ষিণ শাখা ছাত্রদলের সদস্য সচিব নিয়াজ মাহমুদ নিলয়সহ আরও কয়েকজন নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন।

হামলার ঘটনায় ছাত্রলীগ-যুবলীগকে দায়ী করে ছাত্রদলের বিবৃতিতে বলা হয়েছে, ছাত্রদল বহুদিন ধরেই বলে আসছে, এই ছাত্রলীগ-যুবলীগ এখন আর কোনো রাজনৈতিক সংগঠন নয়। এরা এখন স্পষ্টতই সন্ত্রাসী বাহিনীতে রূপান্তরিত হয়েছে। জাতীয়তবাদী ছাত্রদলের সাবেক সভাপতিকে বিনা কারণে আক্রমণ করতেও তারা এতোটুকু চিন্তাভাবনা করছেনা। ছাত্রদলের বর্তমান ও সাবেক শীর্ষ ছাত্রনেতাদের তারা বারবার টার্গেট করে আক্রমণ করছে।

এদিকে, এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগের সশ্রস্ত্র সন্ত্রাসীরা এ হামলা চালিয়েছে। অবিলম্বে দায়ীদের গ্রেফতারের জোর দাবি জানান তিনি।

হামলার বিষয়ে পুলিশের রমনা জোনের সহকারী কমিশনার মোহাম্মাদ ইমরুল বলেন, খবর পেয়ে ঘটনার প্রাথমিক তদন্ত শুরু করেছি। এ ঘটনার সঙ্গে জড়িতদের সম্পর্কে খোঁজখবর নেওয়া হচ্ছে। তবে ভুক্তভোগী শ্রাবণ দাবি করেছেন, ছাত্রলীগ নেতকর্মীরা তাকে মারধর করেছে। ভুক্তভোগী অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ