১৬ মে ২০২৪, ২০:২০

‘টেকব্যাক বাংলাদেশ’ স্লোগানকে জনগণ রেড কার্ড দেখিয়েছে: সাদ্দাম

সমাবেশ  © টিডিসি ফটো

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, যারা বলেছে টেক ব্যাক বাংলাদেশ, দেশের জনগণ তাদের লাল কার্ড দেখিয়েছে। যারা বলছে বাংলাদেশের গণতন্ত্র ত্রুটিপূর্ণ। তারা গতকাল বলেছে আস্থার পুনর্নির্মাণ দরকার। যারা বলেছিল বাংলাদেশে লু হাওয়া প্রবাহিত হবে, তারা দেখেছে পরিবর্তনের হাওয়া।

আওয়ামী লীগ সভাপতির স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১৬ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত সমাবেশে এ কথা জানান তিনি।

ছাত্রলীগ সভাপতি বলেন, আওয়ামী লীগ ও দেশের বিরুদ্ধে আজও ষড়যন্ত্র চলমান। কারণ, পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার নীল নকশা রচনা করছে তথা কথিত রাজনৈতিক দল। যারা জনগণকে নিয়ে তামাশা করেছে তাদের বিপুল ভোটে হারানো হয়েছে বলেও জানান ছাত্রলীগ সভাপতি।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন নিয়ে সাদ্দাম বলেন, প্রধানমন্ত্রী এমন সময়ে প্রত্যাবর্তন করেছেন, যখন বাংলাদেশে চলছিল কারফিউ গণতন্ত্র। তখন মিলিটারিরা প্রজ্ঞাপনের মাধ্যমে দেশ পরিচালনা করা হতো। এমন পরিস্থিতিতে বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা আমাদের রাজনৈতিক অধিকার নিয়ে এদেশে প্রত্যাবর্তন করেছেন।

সমাবেশে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, শেখ হাসিনার হাত ধরে আজ বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। ১৯৯০ সালে তিনি স্বৈরাচারবিরোধী আন্দোলনের ডাক না দিলে আজ এ অগ্রগতি সম্ভব হতো না। সেদিন তিনি সারা বাংলার মানুষকে ঐক্যবদ্ধ করেছিলেন।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, সংগঠনটির ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি রিয়াজ মাহমুদ ও সাধারণ সম্পাদক সাগর আহমেদ শামীম, মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পি ও সাধারণ সম্পাদক সজল কুন্ডু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ও অন্যান্য শাখার নেতাকর্মীরা।