সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে একযোগে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করবে ছাত্রলীগ

  © সংগৃহীত

বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্বে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে আগামীকাল একযোগে ফিলিস্তিনকে সমর্থন জানিয়ে বাংলাদেশের পতাকার পাশাপাশি ফিলিস্তিনের পতাকা উত্তোলন করার আহ্বান জানিয়েছে সংগঠনটি।  

রোববার (৫ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্রআন্দোলনের প্রতি সংহতি জানিয়ে বাংলাদেশ ছাত্রলীগের কর্মসূচীর অংশ হিসেবে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির নেতৃদ্বয় এ আহ্বান জানান। এ সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন এবং সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক। 

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, স্বাধীন রাষ্ট্র ফিলিস্তিনের স্বীকৃতি এবং নিরীহ ফিলিস্তিনিদের উপর পরিচালিত মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী সমাজ, শিক্ষক ও সচেতন নাগরিকরা যে আন্দোলনের সূচনা করেছে তার প্রতি সংহতি প্রকাশ করছে বাংলার স্বাধীনতা সংগ্রামে নেতৃত্বদানকারী শহিদের রক্তস্নাত সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। আমরা বিশ্বাস করি আগামীকালের  সংহতি সমাবেশ বাংলাদেশের পাঁচকোটি ছাত্রজনতার সংহতি সমাবেশ। আগামীকালের যে কর্মসূচী, পৃথীবির যত স্বাধীনতাকামী রাষ্ট্র আছে তাদের পক্ষে কর্মসূচি। আগামীকালের সমাবেশ পৃথিবীর যত মানবতা বিরোধী কার্যক্রম তাদের বিরুদ্ধে প্রতিবাদী কার্যক্রম।

ছাত্রলীগ সভাপতি মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় দেশগুলিতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনে শিক্ষার্থীদের হেনস্থার প্রতিবাদ জানিয়ে বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও ইয়োরোপের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা আন্দোলন করায় তাদের সাস্পেনশন দেয়া হচ্ছে। তাদেরকে মারধর করে গ্রেফতার করা হচ্ছে। কিছু কিছু শিক্ষার্থীদের শুধু মাত্র রাজনৈতিক অবস্থান প্রকাশ করায় এসব হেনস্থা করা হচ্ছে। তাদের এসব সাস্পেনশন ও হেনস্থার প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ। এ ছাড়াও তিনি বিশ্বের মোড়ল রাষ্ট্রগুলোকে যুদ্ধে ও অস্ত্র নির্মানে বিনিয়োগ না করে শিক্ষায় বিনিয়োগ করার আহবান জানান।

প্রসঙ্গত, বিশ্বব্যাপী চলমান ছাত্রআন্দোলনের প্রতি সংহতি জানিয়ে এবং হত্যাযজ্ঞ বন্ধ করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বাংলাদেশ ছাত্রলীগ কর্মসূচী : ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও ছাত্র সমাবেশ হবে ৬ মে সকাল ১১ টায়। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিন হতে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য অব্দি পদযাত্রা হবে এবং সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উত্তোলন পদযাত্রা ও ছাত্র সমাবেশ করা হবে।


সর্বশেষ সংবাদ