প্রতিষ্ঠার অর্ধযুগ পর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটি

ডলফিন ও তুহিন
ডলফিন ও তুহিন  © ফাইল ছবি

প্রথমবারের মতো সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে কমিটি গঠন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে সভাপতি হিসেবে মনোনীত করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ২য় ব্যাচের বাংলা বিভাগের শিক্ষার্থী ওমর ফারুক ডলফিনকে। আর সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়েছে ৩য় ব্যাচের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাজমুল হাসান তুহিনকে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১ বছরের জন্য ছাত্রলীগের রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শাখার কমিটি অনুমোদন দেয়া হলো। 

কমিটিতে সহ-সভাপতি হিসেবে অনিক ঘোষ, জাফর হোসেন, আলমগীর কবির, জাহিদুল ইসলাম সিরাত, নন্দরাজ রায়, মো: মাহমুদুর‍ রহমান রাকিব, সুদেব কুমার, জাবির মাহমুদ দিহান, আবু হোরায়রা হিমেলকে মনোনীত করা হয়েছে। 

যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন জাহিদুর রহমান হিমেল, মো: সুমন হাসান, ইস্কান্দার মির্জা, শামসুজ্জামান, সোহান শেখ, মুহতাসিম ফুয়াদ।

এছাড়াও সাংগঠনিক সম্পাদক হিসেবে রুকাইয়া ইসলাম সুস্মিতা, হাবীবা আক্তার জয়া, মেহেদী হাসান, হাবীবা আক্তার কামনা, ফাহমিদা আলী পুষ্পিতা, আব্দুর রহমান ফাহিমের নাম ঘোষণা করা হয়েছে। 

প্রসঙ্গত, ২০১৫ সালের ৮ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে তিনটি বিভাগে ১০৫ জন শিক্ষার্থী নিয়ে এই বিশ্ববিদ্যালয়ে কার্যক্রম শুরু হয়। প্রতিষ্ঠার অর্ধযুগেরও বেশি সময় পর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটি দেয়া হল।


সর্বশেষ সংবাদ